ঢাকা | রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১

বড় লাফ তাসকিনের, শীর্ষ দশে সাকিব-মিরাজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২২ ০২:৩৯

ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে অবস্থান করছেন তাসকিন। ফাইল ছবি ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে অবস্থান করছেন তাসকিন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজে বল হাতে উজ্জ্বল ছিলেন টাইগার বোলাররা। সিরিজের প্রথম ওয়ানডেতে ব্যাট হাতে দুর্দান্ত পারফর্ম করা সাকিব, বল হাতে ছিলেন নজরকাড়া। আর তাতেই বোলারদের র‍্যাংকিংয়ে ফের শীর্ষ দশে ডুকেছেন সাকিব আল হাসান। এছাড়া সিরিজ সেরা তাসকিন আহমেদও দিয়েছেন বড় লাফ। অবস্থান করছেন ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে। 

আইসিসির সর্বশেষ র‍্যাংকিং হালনাগাদে সাকিব ছাড়াও শীর্ষ দশে রয়েছেন টাইগার আগের স্পিনার মেহেদি হাসান মিরাজ। র‍্যাংকিংয়ের সপ্তম স্থানে থেকে সিরিজ শুরু করা এই স্পিনার ধরে রেখেছেন নিজের সপ্তম স্থানই, এদিকে তার পরেই! অর্থাৎ, র‍্যাঙ্কিংয়ের আটে অবস্থান করছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

এছাড়া সিরিজ সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া তাসকিন আহমেদ এগিয়েছেন ১৪ ধাপ। ক্যারিয়ার সেরা র‍্যাঙ্কিংয়ে এই পেসার অবস্থান করছেন তালিকার ৩৪তম স্থানে। এদিকে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে পাঁচ উইকেট পেলেও, অবনতি হয়েছে প্রোটিয়া পেসার কাগিসো রাবাদার। ৫ ধাপ পিছিয়ে অষ্টম স্থান থেকে এই পেসার নেমেছেন ১৩তম স্থানে। তবে এই সিরিজে উইকেটশূন্য থাকা মুস্তাফিজ ধরে রেখেছেন নিজের ১৬তম স্থান।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে যথারীতি শীর্ষস্থান ধরে রেখেছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট। ৭৩৩ রেটিং নিয়ে অবস্থান করছেন র‍্যাংকিংয়ের চূড়ায়। দুইয়ে থাকা অজি পেসারের বর্তমান রেটিং ৭০৫। এছাড়া তালিকার তিনে রয়েছেন ইংলিশ পেসার ক্রিস ওকস। কিউই পেসার ম্যাট হেনরি রয়েছেন চার নম্বরে। একমাত্র স্পিনার হিসেবে শীর্ষ পাঁচে অবস্থান করছেন আফগানিস্তানের মুজিব-উর-রহমান। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।