ঢাকা | শনিবার, ১১ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১

প্রোটিয়া কোচদের কৃতজ্ঞতা জানালেন সাকিব

নিউজ ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২২ ০১:০৫

ডোমিঙ্গোর সঙ্গে সাকিব,রিয়াদ। ফাইল ছবি ডোমিঙ্গোর সঙ্গে সাকিব,রিয়াদ। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ বেশ কিছু দিন ধরেই বাংলাদেশ দলের কোচিং প্যানেলে দক্ষিণ আফ্রিকানদের ছড়াছড়ি। এ নিয়ে নানা সময়ে নানা সমালোচনা হলেও সুফলটা পাওয়া গেল দক্ষিণ আফ্রিকা সফরে। প্রথমবারের মত ইতিহাস গড়া সিরিজ জয়ে দক্ষিণ আফ্রিকান কোচদের অবদানকেই বড় করে দেখা হচ্ছে।

সাকিব আল হাসানও মনে করেন, দক্ষিণ আফ্রিকান কোচদের সাহচর্য টাইগারদের প্রোটিয়া বধে সহায়তা করেছে। দক্ষিণ আফ্রিকার কন্ডিশন বাংলাদেশের কাছে অচেনা এবং কঠিন। প্রোটিয়া কোচরা সে অচেনাকেই চিনিয়েছেন সহজভাবে।

প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ছাড়াও এখন প্যানেলে আছেন পেস বোলিং কোচ অ্যানাল ডোনাল্ড। খণ্ডকালীন পাওয়ার হিটিং কোচ হিসেবে ছিলেন অ্যালবি মরকেল। এছাড়া সাবেক দুই ব্যাটিং কোচ নেইল ম্যাকেঞ্জি ও অ্যাশওয়েল প্রিন্সও ছিলেন দক্ষিণ আফ্রিকান।

তাদের সবার পরামর্শ দক্ষিণ আফ্রিকাকে ওয়ানডে সিরিজ হারাতে সহায়তা করেছে, এমন অভিমত তারকা অলরাউন্ডার সাকিব আল হাসানের।

তিনি বলেন, ‘যেহেতু ওরা ঐ দেশেরই, ঐ জায়গা সম্পর্কে ভালো ধারণা আছে। ওরা যেসব আইডিয়া শেয়ার করেছে তা আমাদের কাজে লেগেছে। এটা আমাদের জন্য বড় প্লাস পয়েন্ট ছিল যে কোচিং প্যানেলে দক্ষিণ আফ্রিকানরা ছিল এবং আগেও যারা কাজ করেছে তারাও দক্ষিণ আফ্রিকান ছিল। যেমন, নেইল ম্যাকেঞ্জি, অ্যাশওয়েল প্রিন্স।’

এই জিনিসগুলো অনেক সহায়তা করেছে আসলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভালো খেলার জন্য। ওদের ড্রেসিংরুমের চিন্তাভাবনা আমরা জানতে পেরেছি। সে অনুযায়ী পরিকল্পনা করতে পেরেছি এবং বাস্তবায়ন করতে পেরেছি।’ -বলেন সাকিব।

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

প্রথম ওয়ানডেতে হোঁচট খেল বিসিবি একাদশ

ভারতের এমএ চিরাম্বরম স্টেডিয়ামে সোমবার প্রথম ওয়ানডেতে মুখোমুখি হয়েছিল তামিলনাড়ু ক্রিক...

ভারত সিরিজের দল ঘোষণা বাংলাদেশের

জিম্বাবুয়ে সফরের দল থেকে বাদ পড়েছেন মোসাদ্দেক সৈকত, শরিফুল ইসলাম ও তাইজুল ইসলাম।

জয়ের স্বপ্ন দেখিয়ে হেরে গেল বাংলাদেশ

৭৪ রানের মধ্যে ৭ উইকেট হারিয়ে ১৪৫ রানের টার্গেটেই কঠিন বানিয়ে ফেলে ভারত।