ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

২৭ আগস্ট এশিয়া কাপের উদ্দেশ্যে দেশ ছাড়বে টাইগাররা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ আগস্ট ২০২৩ ০৪:৪৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

দরজায় কড়া নাড়ছে এশিয়া কাপ। আর কিছুদিন পরেই মাঠে গড়াবে দক্ষিণ এশিয়ার শ্রেষ্ঠত্বের এই লড়াই। ছয় জাতির এই টুর্নামেন্টকে সামনে রেখে সব দলই প্রস্তুত হতে শুরু করেছে।

ভারতে অনুষ্ঠেয় বিশ্বকাপের আগে এশিয়ার শিরোপার লড়াইয়েও নিজেদের সেরাটা দিতে মুখিয়ে রয়েছেন সাকিব-লিটনরা। ফলে বেশ জোরেশোরেই প্রস্তুত হচ্ছে টাইগাররা।

এশিয়ার ছয় দলের ক্রিকেটে শ্রেষ্ঠত্ব অর্জনের মিশনটি আগামী ৩০ আগস্ট থেকে শুরু হবে; চলবে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। ওয়ানডে ফরম্যাটে অনুষ্ঠিত হবে এবারের আসরটি। যারা দুইটি গ্রুপে ভাগ হয়ে খেলবে। বাংলাদেশ, শ্রীলঙ্কা ও আফগানিস্তান নিয়ে গঠিত হয়েছে গ্রুপ ‘বি’। আর ভারত ও পাকিস্তানের সঙ্গে কোয়ালিফায়ার খেলে আসা নেপাল গ্রুপ ‘এ’ তে খেলবে।

পাকিস্তান এবং নেপালের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হতে যাওয়া টুর্নামেন্টে দ্বিতীয় দিনে মাঠে নামবে বাংলাদেশ। ৩১ আগস্ট ‘বি’ গ্রুপের এই ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ আসরের বর্তমান চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। সেখানে প্রথম ম্যাচ খেলে দ্বিতীয় ম্যাচের জন্য পাকিস্তানের উদ্দেশ্যে উড়াল দিতে হবে লাল-সবুজদের। আগামী ৩ সেপ্টেম্বর পাকিস্তানের লাহোরে আফগানিস্তানকে মোকাবিলা করবে বাংলাদেশ। তবে এশিয়া কাপে খেলতে আগামী ২৭ আগস্ট দেশ ছাড়বে সাকিব আল হাসানের দল।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) মিরপুরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, আমাদের এখনও পর্যন্ত যে পরিকল্পনা তাতে এশিয়া কাপে প্রস্তুতি ম্যাচ খেলার কোনো সুযোগ নেই। সম্ভবত ২৭ আগস্ট আমাদের দল কলম্বোতে যাবে। এশিয়া কাপের পরপর আমাদের নিউজিল্যান্ড সিরিজ আছে, তিনটি ওয়ানডে ম্যাচ আছে। এর পরপরই আমাদের বিশ্বকাপ আছে; যেখানে আমাদের দুটি প্রস্তুতি ম্যাচ আছে। ফলে এই মুহূর্তে শিডিউলটা খুবই কমপ্যাক্ট। এর মধ্যে অতিরিক্ত কোনো ম্যাচ অন্তর্ভুক্ত করার কোনো পরিকল্পনা নেই।


এশিয়া কাপ-নিউজিল্যান্ড সিরিজ-বিশ্বকাপ সামনে রেখে কয়েক মাসে ব্যস্ততার মধ্যেই থাকতে হবে বাংলাদেশ দলকে। এ প্রসঙ্গে নিজামউদ্দিনের ভাষ্য, অবশ্যই টাইট শিডিউল। যেহেতু আমাদের একটি কমিটমেন্ট ছিল (নিউজিল্যান্ডের সঙ্গে) সেই অনুযায়ী আমাদের এফটিপি করা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডে গিয়ে আমরা ত্রিদেশীয় সিরিজ খেলব। এখানে বিশ্বকাপের আগে তারা দ্বিপাক্ষিক সিরিজ খেলবে। এ ছাড়া আমাদের কাছে আর কোনো বিকল্প ছিল না।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...