ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

ঠিক নেই দলের ভারসাম্য, এশিয়া কাপ জয় কঠিন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর ২০২২ ০৩:৫৯

ভারতীয় ক্রিকেট দল। ছবি সংগৃহীত ভারতীয় ক্রিকেট দল। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ইনজুরির কারনে স্কোয়াডে সুযোগ পায়নি জসপ্রীত বুমরাহ। সুপার ফোর লড়াইয়ের আগে ছিটকে গেছেন রবীন্দ্র জাদেজা। পাকিস্তানের বিপক্ষে জ্বরের কারনে খেলা হয়নি আভেস খানের। একপ্রকার চাপেই পড়েছে ভারতীয় ক্রিকেট দল। শ্রীলংকার বিপক্ষে হারলেই বিদায় প্রায় নিশ্চিত। এমন ম্যাচের আগে বোমা ফাটালেন চেতেশ্বর পূজারা। এই ডানহাতি ব্যাটারের মতে ভারত জিততে পারবে না এশিয়া কাপ। কি কারনেও সেটিও জানিয়েছেন তিনি। 

পূজারা বলেন, ‘এই দলের ভারসাম্য ঠিক নেই। এই দল নিয়ে এশিয়া কাপের শিরোপা জেতা কঠিন। আমার মনে হয়, আরো একজন অলরাউন্ডারকে দলে নিতে হবে। অক্ষর প্যাটেল বড় ভূমিকা রাখতে পারবে। হার্দিক পান্ডিয়া ভালো অলরাউন্ডার। কিন্তু প্রতি ম্যাচে চার ওভার তাকে দিয়ে করানো যাবে না। সে ক্ষেত্রে আরো একজন বোলার প্রয়োজন হবে এবং সেই বোলার হলো অক্ষর।

 

এশিয়া কাপের প্রথম ম্যাচে অলরাউন্ড পারফর্মন্সে দলকে জয় এনে দেওয়া পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় দেখায় ছিলেন একপ্রকার অসহায়। ব্যাট হাতে শূন্য রানে আউট হওয়ার পর বল হাতেও ছিলেন খরুচে। 

 

শ্রীলংকার বিপক্ষে পেসার আভেস খানকে খেলানোর তাগিদ দিয়েছেন পূজারা। তিনি বলেন, ‘আভেস সুস্থ থাকলে তাকে দলে নেওয়া উচিত। শ্রীলঙ্কার বিপক্ষে সে বড় ভূমিকা রাখতে পারবে। আভেসের গতি আছে। ভালো বাউন্সার দিতে পারে। যা উপমহাদেশের ক্রিকেটারদের জন্য সমস্যার। দীনেশ কার্তিক ভালো ফিনিশার। কিন্তু পন্থকে যখন পাকিস্তানের বিপক্ষে খেলানো হয়েছে, তখন আমার মনে হয় পরের ম্যাচেও তাকে খেলানো উচিত। নইলে আগের ম্যাচে হঠাৎ করে তাকে নেওয়ার কোনো প্রয়োজন ছিল না। ’

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...