ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

এশিয়া কাপে নতুন চ্যাম্পিয়ন চান সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২ ১৯:২২

সাকিব আল হাসান। ফাইল ছবি সাকিব আল হাসান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ এশিয়া কাপ যাত্রা শুরু হয়েছিল ১৯৮৪ সালে। গত ৩৭ বছরে এশিয়ার শ্রেষ্ঠত্ব অর্জনের লড়াই হয়েছে মোট ১৪বার। এর মধ্যে ভারত ৭ বার, শ্রীলংকা ৫ বার ও পাকিস্তান ২ বার শ্রেষ্ঠত্ব অর্জন করে। অর্থাৎ এই তিন দলের মধ্যেই সীমাবদ্ধ রয়েছে ট্রফি ভাগাভাগি। এবারের আসরে তাই নতুন চ্যাম্পিয়নের আশা বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসানের। 

এশিয়া কাপের ১৫তম আসর শুরু হতে যাচ্ছে আগামীকাল (২৭ অগাস্ট)। প্রথম ম্যাচে মুখোমুখি হবে আয়োজক শ্রীলংকা ও আফগানিস্তান। বাংলাদেশ শেষ ৩ আসরেই ফাইনাল খেললেও একবারও চ্যাম্পিয়ন হতে পারেনি। 

নতুন চ্যাম্পিয়ন প্রসঙ্গে সাকিব বলেন,ফাইনালে যে কোন দলকে পেতেই ভালো লাগবে, যদি না আমরা ফাইনালিস্ট হই। আশা করছি এবার কোন নতুন দল শিরোপা জিতবে। ভারত, পাকিস্তান বা শ্রীলঙ্কা তো অনেকবারই জিতেছে। আশা করছি এবার নতুন দলের হাতে শিরোপা উঠবে।'

এশিয়া কাপের এবারের আসর অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টির আদলে। এই সংস্করণে ‍খুব একটা ভালো সময় যাচ্ছে না বাংলাদেশের। সবশেষ জিম্বাবুয়ে সফরেও ২-১ ব্যবধানে হেরেছে দলটি। এছাড়া আগামী ৩০ অগাস্ট নিজেদের প্রথম ম্যাচ খেলতে হবে আফগানিস্তানের বিপক্ষে। যারা এই সংস্করণে শক্তিমত্তার বিচারের অনেকটাই এগিয়ে। সুপার ফোরে যেতে এই ম্যাচ গুরুত্বপূর্ণ। তবে সাকিব আত্মবিশ্বাসী। 

আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ প্রসেঙ্গ সাকিব বলেন, টি-টোয়েন্টি ফরম্যাটের খেলা হওয়ার কোন দলকেই হালকা ভাবে নেয়ার সুযোগ নেই। তবে প্রথম ম্যাচ থেকেই টুর্নামেন্টের ছন্দ নিজেদের দিকে করে নিতে চায় বাংলাদেশ।

বাংলাদেশ এশিয়া কাপ মিশনে দুবাইয়ে প্রস্তুতি শুরু করেছে। সেখানে দল সর্বোচ্চ প্রস্তুতি নিচ্ছে বলে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। 

সাকিব বলেন, 'এশিয়া কাপের জন্য প্রস্তুত হতে আমরা সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছি। টি-টোয়েন্টি ফরম্যাটে আসলে কখন কি হয় তা তো বলা যায় না, সবসময়ই উত্তেজনাপূর্ণ ম্যাচ হয়। আমরা তাই নিশ্চিত করে বলতে পারি না কে জিতবে কে হারবে। এসব টুর্নামেন্টে দ্রত ছন্দ খুজে পাওয়া খুব গুরুত্বপূর্ণ। তাই প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। আমরা প্রথম ম্যাচ জিততে মুখিয়ে আছি, সেটা হলে পরবর্তী সবই ইতিবাচক হবে আশা করছি।'

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

আরব আমিরাতকে হারিয়ে আপসেটের জন্ম দিলো কুয়েত

ওমানে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপের দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে, আরব আমিরাতকে ১ উইকেটে হার...

এশিয়া কাপের দল ঘোষণা করলো আয়োজক শ্রীলংকা

এশিয়া কাপের ১৫তম আসরে ২০ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড

এশিয়া কাপের দল ঘোষণা আফগানিস্তানের

মোহাম্মদ নবীকে অধিনায়ক করে, এশিয়া কাপের দলে রয়েছেন অভিজ্ঞ রশিদ খান, নাজিবুল্লাহ জাদরা...