ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

‘অপ্রতিরোধ্য’ পুজারা, ফের ভাঙল সাঙ্গাকারার রেকর্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ আগস্ট ২০২২ ২৩:২৮

ইংলিশ কাউন্টিতে বিধ্বংসী ইনিংস খেলেন পুজারা। ছবি: টুইটার ইংলিশ কাউন্টিতে বিধ্বংসী ইনিংস খেলেন পুজারা। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ ইংল্যান্ড কাউন্টিতে রীতিমতো উড়ছে ভারতীয় তারকা ব্যাটার চেতেশ্বর পুজারা। লাল বলের পর সাদা বলেও সমানতালে করছেন উইলোবাজি৷ তাতেই ভাঙছে পুরনো সব রেকর্ড। গত কাল (রবিবার) খেলে ফেললেন ক্যারিয়ার সেরা ইনিংসটা, এতেই ভেঙেছে কিংবদন্তি লঙ্কান ব্যাটার কুমার সাঙ্গাকারার রেকর্ড। 

রবিবার রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে ব্যাট হাতে সারের বিপক্ষে তাণ্ডব চালিয়েছেন পুজারা। ২০টি চার ও ৫টি ছক্কায় খেলেছেন ১৩১ বলে বলে ১৭৪ রানের বিধ্বংসী ইনিংস। তাতেই ইংল্যান্ডের কাউন্টিতে ওয়ানডে ফরম্যাটে এশিয়ান কোন ব্যাটারের সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলে ফেলেন তিনি। ভেঙেছেন ৭ বছর আগে করা কুমার সাঙ্গাকারার রেকর্ড। ২০১৫ সালে সারের হয়ে লঙ্কান কিংবদন্তি খেলেছিলেন ১৬৬ রানের ইনিংস। যা এতোদিন ছিল এশিয়ান কোন ব্যাটারের ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। 

রয়্যাল লন্ডন ওয়ানডে কাপে আগের ম্যাচেও সেঞ্চুরি হাঁকিয়েছিলেন পুজারা। সবমিলিয়ে এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ২টি সেঞ্চুরির সঙ্গে ১টি হাফ সেঞ্চুরি করেছেন এই ভারতীয় তারকা। পুজারার বিধ্বংসী ইনিংসে এদিন সারেকে ২১৬ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে তার দল সাসেক্স। এদিন আগে ব্যাট করে পুজারার ১৭৪ রানের সুবাদে ৬ উইকেটে ৩৭৮ রানের পাহাড় গড়ে সাসেক্স। জবাবে ১৬২ রানেই গুটিয়ে যায় সারে।

উল্লেখ্য, ইংলিশ কাউন্টিতে লাল বলের ক্রিকেটেও 'অপ্রতিরোধ্য’ ছিলে পুজারা ৮ ম্যাচ খেলে ১০৯ গড়ে করেছিলেন প্রায় ১১০০ রান। যেখানে ৩টি ডাবল সেঞ্চুরির সঙ্গে হাঁকিয়েছেন জোড়া সেঞ্চুরি। ভেঙেছিলেন কুমার সাঙ্গাকারার সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির রেকর্ড। এর আগে এশিয়ান ব্যাটারদের মধ্যে প্রথম শ্রেণির ক্রিকেটে সর্বোচ্চ ডাবল সেঞ্চুরির মালিক ছিলেন এই কিংবদন্তি তারকা।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...