ঢাকা | সোমবার, ৬ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

রাসেলের ছক্কা বৃষ্টিতে টেবিলের চূড়ায় কলকাতা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ এপ্রিল ২০২২ ১০:৩৮

৮ ছক্কায় রাসেল করেন ৭০ রান। ছবি: আইপিএল ৮ ছক্কায় রাসেল করেন ৭০ রান। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আসরে নিজেদের দ্বিতীয় জয় তুলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে পাঞ্জাব কিংসকে উড়িয়ে টেবিলের চূড়ায় এখন নাইটরা।

আগে ব্যাট করে পাঞ্জাব গুটিয়ে যায় মাত্র ১৩৮ রানে। জবাবে শুরুতে বিপর্যয়ে পড়লেও, আন্দ্রে রাসেলের ৩১ বলে ঝড়ো ৭০ রানে ভর করে ৩৩ বল হাতে রেখেই তা টপকে যায়।

লক্ষ্য ছিল মামুলি, তবে সেই মামুলি টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে (রাহানে-ভেঙ্কাটেশ) হারিয়ে বিপাকে পড়ে কলকাতা। এরপর অধিনায়ক শ্রেয়াস আইয়ারও কিছুটা দ্রুত রান তুলতে থাকেন। তবে ভয়ংকর হয়ে উঠার আগেই নাইট অধিনায়ককে ফেরান রাহুল চাহার। ৫ চারে ১৫ বলে ২৬ করেন আইয়ার। ওই ওভারেই নিতিশ রানাকে ফিরিয়ে ম্যাচ জমিয়ে তুলে এই লেগি। 

৫১ রানে ৪ উইকেট হারানো কলকাতাকে পথ দেখান আন্দ্রে রাসেল ও স্যাম বিলিংস। পঞ্চম উইকেটে এই দুজনের ব্যাটে জয়ের পথেই থাকে কলকাতা। বিলিংস একপাশ আগলে রান তুললেও, অন্যপাশে রিতীমত ঝড় তোলেন আন্দ্র রাসেল। ২৬ বলেই হাফ সেঞ্চুরি তুলে নেন এই ক্যারিবিয়ান তারকা। আর তাতেই জয়ের পথটা সুগম হয়ে যায় কলকাতার জন্য।

শেষ পর্যন্ত মাত্র ১৪.৩ ওভারেই জয়ের বন্দরে পৌঁছে যায় কলকাতা। ২ চার ও ৮ ছক্কায় রাসেল করেন ৩১ বলে ঝড়ো ৭০ রান। ১ চার ও ১ ছক্কায় ২৩ বলে ২৪ রানে অপরাজিত থাকেন বিলিংস। ৬ উইকেটের দুর্দান্ত জয়ে টেবিলের শীর্ষে এখন শ্রেয়াস আইয়ারের দল।

এর আগে টস হেরে আগে ব্যাট করে উমেশ যাদবের তোপে ১৩৮ রানেই গুটিয়ে যায় পাঞ্জাব কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩১ রান করেন ভানুকা রাজাপাকসে। এছাড়া রাবাদা ২৫ ও লিভিংস্টোন করেন ১৯ রান। কলকাতার পক্ষে চার উইকেট নিয়ে ম্যাচসেরা উমেশ যাদব। টিম সাউদির শিকার দুই উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...