ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা শ্রীলঙ্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২২ ০৩:৫০

শ্রীলঙ্কা ক্রিকেট দল। ফাইল ছবি শ্রীলঙ্কা ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুবাইয়ে অনুষ্ঠিত হওয়া এশিয়া কাপে পাকিস্তানকে হারিয়ে ষষ্ঠবারের মতো শিরোপা ঘরে তোলে শ্রীলঙ্কা। এবার সেই স্কোয়াডে অধিকাংশ ক্রিকেটারকে নিয়েই, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেটে। এক বিবৃতিতে আজ শুক্রবার ১৫ জনের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এছাড়া দলে ফিরেছেন দুই অভিজ্ঞ পেসার দুশমেন্থ চামিরা ও লাহিরু কুমারা।

ইনজুরিতে থাকায় সদ্য সমাপ্ত এশিয়া কাপে খেলা হয়নি দুশমেন্থ চামিরা ও লাহিরু কুমারার। যদিও দলের অভিজ্ঞ এই পেসারের অনুপস্থিতিতে টের পেতে দেয়নি চামিকা করুনারত্নে, দিলশান মধুশাঙ্কারা। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত বোলিং করে লঙ্কানদের জিতিয়েছেন শিরোপা। এবার বিশ্বকাপে দলের শক্তি বাড়াতে তাঁদের সঙে যুক্ত করা হয়েছে চামিরা ও কুমারা দু'জনকেই। অবশ্য অস্ট্রেলিয়ার টিকিট নিশ্চিত করতে দু'জনকেই পাশ করতে হবে ফিটনেস টেস্টে। 

এদিকে ১৫ সদস্যের দলের রয়েছেন পাঁচ রিজার্ভ ক্রিকেটার। তাঁরা হলেন যথাক্রমে আসেন বান্দারা, প্রবীণ জয়াবিক্রমা, দিনেশ চান্দিমাল, বিনুরা ফার্নান্দো ও নুওয়ানিন্দু ফার্নান্দো। এদের মধ্যে দলের সঙ্গে অস্ট্রেলিয়া সফর করবেন শুধুমাত্র আসেন বান্দারা ও প্রবীণ জয়াবিক্রমা। এদিকে এশিয়া কাপের দলে থাকা মাথিশা পাথিরানা, নুয়ান থুশারা এবং আসিথা ফার্নেন্দো বাদ পড়েছেন দল থেকে। 

শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: দাসুন শানাকা (অধিনায়ক), দানুশকা গুনাথিলাকা, প্রাথুম নিশাঙ্কা, কুশল মেন্ডিস, চারিত্র আসালাঙ্কা, ভানুকা রাজাপাকসে, ধনঞ্জয়া ডি সিলভা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাহিষ থিকসিনা, জেফরু ভ্যান্ডারসে, চামিকা করুনারত্নে, দুশমেন্থ চামিরা (ফিটনেস পরীক্ষায় পাশ করলে), লাহিরু কুমারা (ফিটনেস পরীক্ষায় পাশ করলে), দিলশান মধুশাঙ্কা এবং প্রমোদ মধুশান।

 

-নট আউট ডেস্কঃ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...