ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

‘৬’ বছর পর বিশ্বকাপে জিম্বাবুয়ে, ঘোষণা হলো দল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৮:৩০

জিম্বাবুয়ে ক্রিকেট। ফাইল ছবি জিম্বাবুয়ে ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুয়ারে টি-টোয়েন্টি বিশ্বকাপ। দল গুলো ব্যস্ত নিজেদের শেষ মূহুর্তের প্রস্তুতিতে। এর মাঝেই ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির বেঁধে দেওয়া সময়ের মধ্যেই দল ঘোষণা করতে শুরু করেছে অংশ নিতে যাওয়া দেশগুলো। এবার সেই ধারাবাহিকতায় ১৫ জনের বিশ্বকাপ দল ঘোষণা করলো জিম্বাবুয়ে। 

ক্রেগ আরভিনকে অধিনায়ক করে জিম্বাবুয়ের বিশ্বকাপ দলে নেই খুব একটা চমক। সম্ভাব্য তারকা ক্রিকেটার সবাইকে পাওয়া যাচ্ছে বিশ্বকাপে। চোট কাটিয়ে ফিরেছেন দলের অভিজ্ঞ পেসার টেন্ডাই চাতারা। এছাড়া চোট কাটিয়ে দলে ফিরেছেন মিল্টন সুম্বা ও ওয়ালিংট মাসাকাদজাও৷

আগামী ১৭ অক্টোবর বিশ্বকাপ মিশন শুরু হবে জিম্বাবুয়ের। প্রথম রাউন্ডে গ্রুপ ‘বি’-তে রয়েছে ক্রেগ আরভিনের দল। শক্তিশালী আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়েই ৬ বছর পর বিশ্বকাপ খেলতে নামবে জিম্বাবুয়ে। এরপর আগামী ১৯ অক্টোবর ওয়েস্ট ইন্ডিজ ও ২১ অক্টোবর স্কটল্যান্ডের মুখোমুখি হবে তাঁরা৷ এই গ্রুপের শীর্ষ দুই দল জায়গা করে নিবে সুপার টুয়েলভে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্বের সেমিফাইনালে পাপুয়া নিউগিনিকে ২৭ রানে হারিয়ে বিশ্ব আসরের মূল পর্ব নিশ্চিত করে জিম্বাবুয়ে। এরপর ফাইনালে নেদারল্যান্ডসকে ৩৭ রানে হারিয়ে, বিশ্বকাপে গ্রুপ ‘বি’তে খেলে নিশ্চিত করে দলটি। সেই সাথে ২০১৬ সালের পর এই প্রথম বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করল রোডেশিয়ানরা।

জিম্বাবুয়ের বিশ্বকাপ স্কোয়াড: ক্রেগ আরভিন (অধিনায়ক), রায়ান বার্ল, রেজিস চাকাভা, টেন্ডাই চাতারা, ব্রাড ইভান্স, লুক জঙ্গে, ক্লাইভ মাধান্ধে, ওয়েসলি মাধভেরে, ওয়ালিংট মাসাকাদজা, টনি মনুয়াঙ্গা, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড এনগারাভা, সিকান্দার রাজা, মিল্টন সুম্বা, এবং শন উইলিয়ামস।

রিজার্ভ ক্রিকেটার: তানাকা চিবাঙ্গা, ইনোসেন্ট কাইয়া, কেভিস কাসুজা, মারুমানি ও ভিক্টর নিয়াউচি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...