ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের জন্য শক্তিশালী দল ঘোষণা পাকিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২২ ০৪:১২

পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতিমধ্যেই নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করতে শুরু করেছে অংশ নিতে যাওয়া দেশগুলো৷ এবার আসন্ন টি-টোয়েৃন্টি বিশ্বকাপের জন্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান। আজ (বৃহস্পতিবার) বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

চোটের কারণে এশিয়া মিস করা শাহিন শাহ আফ্রিদিকে রাখা হয়েছে বিশ্বকাপ দলে। বাদ পড়েছেন ফখর জামান। প্রথমবারের মতো দলে ডাক পেয়েছেন শান মাসুদ।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সদ্য সমাপ্ত এশিয়া কাপে ব্যাট হাতে আলো কাড়তে ব্যর্থ হয়েছিলেন পাক তারকা ব্যাটার ফখর জামান। ৬ ম্যাচ খেলেও পার করতে ব্যর্থ হয়েছিলেন শতাধিক রানের গণ্ডি। সর্বসাকুল্যে এই বাঁহাতি করেন ৯৬ রান। তাই বাদ পড়াট ফখরের অনুমেয়ই ছিল৷ তবে এর মাঝে হাঁটুর চোটে ছিটকেই গেলেন মাঠ থেকে। তাই বিশ্বকাপ স্কোয়াডে ফখরের জায়গা হয়েছে রিজার্ভ ক্রিকেটারের তালিকায়।

এদিকে ফখর না থাকায়, প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন শান মাসুদ। সবশেষ পাকিস্তান সুপার লিগে (পিএসএল) ব্যাট হাতে দুর্দান্ত ছিলেন এই বাঁহাতি ব্যাটার। পিএসএলে মুলতান সুলতানসের হয়ে ১২ ইনিংসে ১৩৮.১৫ স্ট্রাইক রেটে ৪৭৮ রান করেন মাসুদ। সম্প্রতি পাকিস্তানের ন্যাশনাল কাপে ৮ ইনিংসে ১২৭.৯৩ স্ট্রাইক রেটে ২০৪ রান করেছেন তিনি। তাতেই শান মাসুদের খুলেছে জাতীয় দলের দরজা। এর আগে পাকিস্তানের জার্সিতে টেস্ট ও ওয়ানডে খেলার অভিজ্ঞতা রয়েছে তাঁর। 

বোলিং আক্রমণের শক্তি বাড়াতে দলে ফিরেছেন তারকা পেসার শাহিন শাহ আফ্রিদি। ফিরেছেন মোহাম্মদ ওয়াসিম জুনিয়রও৷ চোটের কারণে এই দুই পেসারই মিস করেছেন এশিয়া কাপ। এই দু'জনকে দলে জায়গা করে দিতে বাদ পড়েছেন পেসার হাসান আলী ও শাহনেওয়াজ দাহানি। তবে স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন দুই তরুণ পেসার নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন। দলে আছেন অভিজ্ঞ হ্যারিস রউফও৷ 

পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আসিফ আলী, হায়দার আলী, হ্যারিস রউফ, ইফতেখার আহমেদ, খুশদিল শাহ, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শান মাসুদ ও উসমান কাদির।

 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...