ঢাকা | শুক্রবার, ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চমক দিয়ে বিশ্বকাপ দল ঘোষণা উইন্ডিজের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০২২ ০৮:৩০

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে নেই সুনীল নারিন। ফাইল ছবি ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াডে নেই সুনীল নারিন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে ওয়েস্ট ইন্ডিজ। ১৫ জনের ঘোষিত এই স্কোয়াডে ক্যারিবীয়রা দিয়েছে একাধিক চমক৷ দলে জায়গা হয়নি টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম দুই ফেরিওয়ালা আন্দ্রে রাসেল ও সুনীল নারিনের। এছাড়া দলে রয়েছে একাধিক নতুন মুখও৷ প্রায় এক বছর পর জাতীয় দলে ফিরেছেন ওপেনার এভিন লুইস। এছাড়া দীর্ঘ ছয় বছর পর ফিরেছেন জনসন চার্লস।

অভিজ্ঞ ও তারুণ্যের মিশলে গড়া ক্যারিবীয়দের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা হয়েছে ইয়ানিক কারিয়াহ ও রেইমন রেইফারের। দু'জনই প্রথমবার ডাক পেয়েছেন ক্যারিবীয় দলে। যদিও জাতীয় দলের হয়ে ইয়ানিক কারিয়াহ এর আগেও খেলেছেন ওয়ানডেতে।

এদিকে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে জাতীয় দলের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলেছিলেন তারকা ওপেনার এভিন লুইস৷ আরও একটি বিশ্বকাপ দিয়েই ক্যারিবীয় জার্সিতে ফিরতে যাচ্ছেন এই ওপেনার। চমক রয়েছে আরেকটি জায়গাতেও। ২০১৬ সালে জাতীয় দলের হয়ে সবশেষ টি-টোয়েন্টি খেলা জনসন চার্লস ডাক পেয়েছেন বিশ্বকাপ দলে। 

দল ঘোষণার পর ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক দেসমন্ড হেইনস বলেছেন, ‘অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে আমরা দল দেওয়ার চেষ্টা করেছি। বাছাই প্রক্রিয়ার আগে আমরা ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে খেলোয়াড়দের পারফরম্যান্সকে আমলে নিয়েছি। দেখার চেষ্টা করেছি কারা ভালো খেলে। আমি মনে করি, যে টিমটা বাছাই করেছি, সেটা অনেক ভালো। যারা প্রতিযোগিতা করতে পারবে, প্রথম রাউন্ড থেকে সুপার টুয়েলভেও জায়গা করে নেয়ার জন্য যথেষ্ট এরা।’

আগামী ১৯ অক্টোবর জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে প্রথম রাউন্ডে গ্রুপ 'বি'-তে ক্যারিবীয়রা৷ একই গ্রুপে রয়েছে যথাক্রমে স্কটল্যান্ড ও আয়ারল্যান্ড। এই গ্রুপ থেকে শীর্ষ দুই দল জায়গা করে নিবে সুপার টুয়েলভে।

উল্লেখ্য, টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগামী ৫ ও ৭ অক্টোবর দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে ওয়েস্ট ইন্ডিজের।

ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ স্কোয়াড: নিকোলাস পুরান (অধিনায়ক), রভম্যান পাওয়েল, ইয়ানিক কারিয়াহ, জনসন চার্লস, শেল্ডন কটরেল, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, আকিল হোসেন, আলজারি জোসেফ, ব্রেন্ডন কিং, এভিন লুইস, কাইল মায়ার্স, ওবেদ ম্যাককয়, রেইমন রেইফার ও ওডেন স্মিথ।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

দ. আফ্রিকার হারে জমে উঠল সেমির লড়াই

শাদাবের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল পাকিস্তান। এই জয়ে সেমির স্বপ্ন

শ্বাসরুদ্ধকর ম্যাচে শেষ বলে হারল পাকিস্তান! 

শ্বাসরুদ্ধকর ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে হেরে বিশ্বকাপ মিশন শুরু করেছিল পাকি...

হারিসের ধারাবাহিকতায় ভাঙতে পারে বাবর-রিজওয়ান জুটি

যেভাবে হারিস ব্যাটিং করেছে, তার ভবিষ্যৎ উজ্জ্বল। অস্ট্রেলিয়ার মাটিতে সে সাউথ আফ্রিকার...