ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান সিরিজে আর্চারের ফেরা নিয়ে আশাবাদী ইংলিশরা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২৪ ১২:৩৭

জফরা আর্চার। ফাইল ছবি জফরা আর্চার। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ কনুইয়ের চোটে বেশ লম্বা সময় ধরেই মাঠের বাইরে আছেন ইংলিশ তারকা পেসার জফরা আর্চার। এই চোট আর্চারকে ভোগাচ্ছে বেশ ভালোভাবেই। যার কারণে দুই বছর জাতীয় দলের বাইরে ছিলেন তিনি। খেলতে পারেননি ২০২১ ও ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ। মিস করেছেন ভারতে অনুষ্ঠিত ২০২৩ ওয়ানডে বিশ্বকাপটাও। এর মাঝে কয়েক দফায় করানো হয়েছে অস্ত্রোপচার।

চোট সারিয়ে গত বছরের শুরুর দিকে মাঠেও ফিরেন তিনি। তবে, কয়েক ম্যাচ না খেলতেই পুরনো সেই চোট মাথাচাড়া দিয়ে উঠে। সেই থেকেই প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে আছেন আর্চার। এখন অনেকটাই সেরে উঠেছেন তিনি। গত মাসে কাউন্টি দল সাসেক্সের হয়ে ক্যাম্প করেন ভারতে। সেখানে বোলিংও করতেও দেখা যায় আর্চারকে। তাতেই আশায় বুক বাঁধতে শুরু করেছে ইংলিশরা। কেননা, সামনেই যে আরেকটি বিশ্ব টি-টোয়েন্টির আসর।

আগামী মে মাসের শেষ দিকে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে পাঁচ টি-টোয়েন্টির সিরিজ খেলবে ইংল্যান্ড। ওই সিরিজেই আর্চারকে পাওয়ার ব্যাপারে আশাবাদী ইংলিশদের ক্রিকেট পরিচালক রব কি। সাবেক এই ইংলিশ তারকা বলেছেন, ‘অবশ্যই (সে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবে)। প্রাক-মৌসুমে সাসেক্সের সঙ্গে ভারতে ছিল জফরা। সেখানে সে দ্রুত গতিতে বল করেছে এবং সত্যিই ভালো বোলিং করেছে। এখন সে ক্যারিবিয়ানে ফিরে গেছে, সেখানে কিছু ক্লাব ক্রিকেট খেলবে। এই সবকিছুই তার টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়ার প্রক্রিয়া। আশা করি, সে পাকিস্তান সিরিজে খেলবে। এই মুহূর্তে জফ্রাকে নিয়ে আশা করা ছাড়া কিছু করার নেই।’ 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷