ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

পাকিস্তান সফরে কিউইদের নেতৃত্বে ব্রেসওয়েল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৪ ১১:১৮

মাইকেল ব্রেসওয়েল। ফাইল ছবি মাইকেল ব্রেসওয়েল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি মাসেই পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তান সফরে যাবে নিউজিল্যান্ড দল। আসন্ন এই সফরের জন্য দল ঘোষণা করেছে কিউইরা। চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ব্যস্ত সময় পার করায় এই সফরে কিউইরা পাচ্ছে না একাধিক তারকা ক্রিকেটারকে। অর্থাৎ দ্বিতীয় সারির দল পাকিস্তানে পাঠাচ্ছে তারা।

পাকিস্তান সফরে কিউইদের নেতৃত্ব দিবেন মাইকেল ব্রেসওয়েল। চোটের কারণে দীর্ঘ প্রায় এক বছর মাঠের বাইরেই ছিলেন তিনি। ভারপ্রাপ্ত অধিনায়ক টম ল্যাথাম না থাকাতেই ব্রেসওয়েলের কাঁধে এসে দলের দায়িত্ব। ল্যাথাম অবশ্য আইপিএলের জন্য নয়, সন্তান সম্ভবা স্ত্রীর পাশে থাকতে মিস করবেন পাকিস্তান সফর। বিশ্রাম দেওয়া হয়েছে কিউইদের লাল বলের নেতা টিম সাউদিকে।

ব্রেসওয়েলকে অধিনায়ক দিয়ে নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) নির্বাচক স্যাম ওয়েলস বলেন, ‘মাইকেল (ব্রেসওয়েল) অনেক দিন মাঠের বাইরে ছিল, আবার তাকে ফিরতে দেখা রোমাঞ্চকর। সবাই তার নেতৃত্বের প্রশংসা করে, ওয়েলিংটন, নিউজিল্যান্ড এ, নিউজিল্যান্ড একাদশকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা আছে তার, যেটা পাকিস্তানে দলকে নেতৃত্ব দিতে কাজে আসবে।’

পাকিস্তানের বিপক্ষে ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন অভিষেকের অপেক্ষায় থাকা টিম রবিনসন। এছাড়া টেস্ট ও ওয়ানডেতে অভিষেক হওয়া উইল ও’রুর্কও দলে জায়গা পেয়েছেন। জায়গা হয়েছে জিমি নিশামের। এদিকে ল্যাথাম, সাউদির সঙ্গে এই সফরে যাওয়া হচ্ছে বা ইংল্যান্ডে ব্যস্ত সময় পার করা উইল ইয়াং। বাকিরা আইপিএলে ব্যস্ত সময় পার করছেন। 

পাকিস্তান সফরের নিউজিল্যান্ড স্কোয়াড: মাইকেল ব্রেসওয়েল (অধিনায়ক), ফিন অ্যালেন, মার্ক চ্যাপম্যান, জশ ক্লার্কসন, জ্যাকব ডাফি, ডিয়ান ফক্সক্রফট, বেন লিস্টার, কোল ম্যাকনকি, অ্যাডাম মিলনে, জিমি নিশাম, উইল ও’রুর্ক, টিম রবিনসন, বেন সিয়ার্স, টিম সেফার্ট, ইশ সোধি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷