ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

ফের পাকিস্তানের অধিনায়কত্ব পেলেন বাবর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২৪ ১৩:৫৯

অধিনায়কত্ব ফিরে পেলেন বাবর। গেটি ইমেজ অধিনায়কত্ব ফিরে পেলেন বাবর। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ওয়ানডে বিশ্বকাপে পাকিস্তানের ভরাডুবির পর তিন ফরম্যাটের নেতৃত্ব থেকেই পদত্যাগ করেন বাবর আজম। ফলে, পাকিস্তানের টেস্টের নেতৃত্ব উঠে শান মাসুদের কাঁধে, অন্যদিকে শাহিন আফ্রিদি পায় টি-টোয়েন্টি দলের দায়িত্ব। তবে, মাস পাঁচেকের ব্যবধানে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব খোয়ালেন শাহিন। এই তারকা পেসারকে সেই পুরনো অধিনায়ক বাবর আজমকে ফিরিয়ে দেওয়া হয়েছে পাকিস্তান দলের নেতৃত্বভার।

রোববার (৩১ মার্চ) এই তথ্য নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে, সব ঠিক থাকলে বাবরের নেতৃত্বেই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে পাকিস্তান। বাবরের নেতৃত্বে ফেরার গুঞ্জনটা চলছিল কিছুদিন ধরেই। কয়েকদিন আগেই পিসিবির নতুন চেয়ারম্যান মহসিন নাকভি অধিনায়কত্ব বদলের ইঙ্গিত দিয়েছিলেন। শেষ পর্যন্ত সেই গুঞ্জনই হয়েছে সত্যি।

এদিকে অধিনায়কত্ব পাওয়ার পর, শাহিনের নেতৃত্বে কেবল একটি সিরিজই খেলেছে পাকিস্তান। নিউজিল্যান্ড সফরে সেই সিরিজের কোনমতে হোয়াইটওয়াশ এড়ায় শাহিনের দল। পাঁচ ম্যাচের সিরিজ ৪-১ ব্যবধানে জিতে কিউইরা। এর পর পাকিস্তান সুপার লিগে (পিএসএল) শাহিনের নেতৃত্বে ভরাডুবি হয়েছে লাহোর কালান্দার্সের। এর আগের দুই আসরে লাহোরকে চ্যাম্পিয়ন করা শাহিনের নেতৃত্বে দলটি ১০ ম্যাচে পেয়েছিল কেবল এক জয়। 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷