ঢাকা | রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

টস জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মার্চ ২০২৪ ১৭:৫০

ফিল্ডিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ফাইল ছবি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত বাংলাদেশের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টসভাগ্য সহায় হয়েছে অধিনায়ক নাজমুল হোসেন শান্তর। প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অর্থাৎ শ্রীলঙ্কা ব্যাটিং করবে।

দেড় মাসের বিপিএল মহাযজ্ঞ শেষে দম ফেলার সুযোগ পাচ্ছে না বাংলাদেশের ক্রিকেটাররা। দিন দুয়েকের ব্যবধানে লঙ্কানদের বিপক্ষে নামতে হচ্ছে নাজমুল শান্তর দলকে। এই ম্যাচ দিয়েই দীর্ঘ প্রায় ১৮মাস পর টি-টোয়েন্টি একাদশে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়া একাদশে প্রথমবার সুযোগ পেয়েছেন জাকের আলি অনিক। এদিকে নিষেধাজ্ঞা থাকায় লঙ্কানরা পাচ্ছে না নিয়মিত অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গাকে। 

এই ফরম্যাটে দুই দলের মুখোমুখি লড়াইয়ে এগিয়ে শ্রীলঙ্কা। ১৩ ম্যাচে লঙ্কানদের জয় ৯টিতে, বাংলাদেশের ৪টি। তবে সবশেষ চার ম্যাচে দুই দলই সমানে সমান, জিতেছে দুটি করে ম্যাচ।

বাংলাদেশ একাদশ : নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, রিশাদ হোসেন ও জাকের আলী। 

শ্রীলঙ্কা একাদশ : আভিস্কা ফার্নান্ডো, কুশল মেন্ডিস, কামিন্দু মেন্ডিস, সাদিরা সামারাবিক্রমা, চারিত আসালাঙ্কা (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথুস, দাসুন শানাকা, মহীশ তিকশানা, আকিলা দনাঞ্জয়া, বিনুরা ফার্নান্ডো, মাতিশা পাতিরানা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷