ঢাকা | মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

বড় ধাক্কা খেল ইংল্যান্ড, ছিটকে গেলেন লিচ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১০:৫০

ছিটকে গেলেন জ্যাক লিচ। গেটি ইমেজ ছিটকে গেলেন জ্যাক লিচ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ উপমহাদেশে লাল বলের লড়াই মানেই স্পিনারদের রাজত্ব। তবে, ভারত সফরে পাঁচ টেস্টের সিরিজ খেলতে এসে একটু ভিন্ন পথেই হেটেছে ইংলিশরা। চার স্পিনার স্কোয়াডে রেখে ভারত সফরে এলেও স্পিন আক্রমণ অনভিজ্ঞই সফরকারীদের। দলে থাকা চার স্পিনারের মধ্যে একমাত্র জ্যাক লিচই ছিলেন কিছুটা অভিজ্ঞ৷ বাকিদের মধ্যে দুজনের অভিষেক হয়েছে ভারত সফরে এসেই।

এদিকে ইংল্যান্ড শিবিরে মরার উপর খাঁড়ার ঘা হয়ে এসেছে জ্যাক লিচের ইনজুরি। প্রথম টেস্টে পাওয়া চোটে পুরো সিরিজ থেকেই ছিটকে গেলেন এই বাঁহাতি স্পিনার। এক বিবৃতিতে গতকাল(রোববার) লিচের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এমনকি এই স্পিনারের বদলি হিসেবে কাউকে ডাকা হবে না বলেও জানিয়েছে ইংলিশরা।

হায়দ্রাবাদ টেস্টের প্রথম দিনেই চোটে পড়েন জ্যাক লিচ। ফিল্ডিংয়ের সময় হাঁটুতে চোট পান তিনি। চোট নিয়েই প্রথম ইনিংসে ২৬ ওভার বোলিং করেন লিচ। এমনকি দ্বিতীয় ইনিংসেও ১০ ওভার বোলিং করেন তিনি। দুই ইনিংসে উইকেট নেন একটি করে। হায়দ্রাবাদ টেস্টেও ইংলিশরা পেয়েছিল জয়। তবে, চোটের কারণে বিশাখাপত্তমে দ্বিতীয় টেস্টে নামা হয়নি তার।

রাজকোটে তৃতীয় টেস্টের আগে ইংলিশরা পাড়ি জমিয়েছিল আবু ধাবিতে। দলের সঙ্গে জ্যাক লিচও আবু ধাবিতে ক্যাম্প কর‍তে যায়। কিন্তু যথাসময়ে সেরে উঠতে না পারায় ছিটকে গেলেন পুরো সিরিজ থেকেই। পুর্নবাসনের জন্য তাই স্পিনারকে পাঠানো হচ্ছে দেশে। সেখানে ইংল্যান্ড ও সমারসেটের মেডিকেল দলের পর্যবেক্ষণে থাকবেন তিনি।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷