ঢাকা | মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

ম্যাক্সওয়েলের বিধ্বংসী সেঞ্চুরিতে সিরিজ অজিদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ ফেব্রুয়ারি ২০২৪ ২০:২৪

শতক হাঁকালেন গ্লেন ম্যাক্সওয়েল। গেটি ইমেজ শতক হাঁকালেন গ্লেন ম্যাক্সওয়েল। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের ম্যাচেই রান উৎসব করেও তীরে এসে ডুবে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। আজকে জিতলেই তাই এক ম্যাচ হাতে রেখেই সিরিজটা নিজেদের করে নেওয়ার সুযোগ ছিল অস্ট্রেলিয়ার সামনে। অ্যাডিলেডে এদিন আগে ব্যাট করা অস্ট্রেলিয়া গ্লেন ম্যাক্সওয়েলের বিধ্বংসী সেঞ্চুরিতে গড়ে রানের পাহাড়। জবাবে ছেড়ে কথা বলেনি ক্যারিবিয়ানরা। তবে শেষ রক্ষা হয়নি। তাতেই এক ম্যাচ হাতে রেখে সিরিজ খোয়াল সফরকারীরা।

অ্যাডিলেডে এদিন অস্ট্রেলিয়ার দেওয়া ২৪২ রানের পাহাড় টপকাতে নেমে প্রথমেই ব্র‍্যান্ডন কিংয়ের উইকেট হারায় ওয়েস্ট ইন্ডিজ। এরপর জনসন চার্লস খানিকটা ঝড়ের আভাস দেন। তবে সেই ঝড় খুব একটা স্থায়ী হয়নি। ১ চার ও ৩ ছক্কায় ফিরেন ব্যক্তিগত ২৪ রানে৷ এর মাঝে নিকোলাস পুরান, শাই হোপরা ফিরেন সাজঘরে। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় ক্যারিবিয়ানরা।

শেষ দিকে রভম্যান পাওয়েল, আন্দ্রে রাসেলরা তুলেছিলেন ঝড়। তাতেই হারের ব্যবধানই কমাতে পারে ক্যারিবীয়রা। ৫ চার ও ৪ ছক্কায় অধিনায়ক রভম্যান পাওয়েল করেন ৬৩ রান। ৪ চার ও ২ ছক্কায় আন্দ্রে রাসেল করেন ঝড়ো ৩৭ রান। এছাড়া ৩ চার ও ১ ছক্কায় জেসন হোল্ডার করেন ২৮ রান। ৩৪ রানের জয়ে এই ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতল অস্ট্রেলিয়া। স্বাগতিকদের পক্ষে মার্কাস স্টয়নিস নেন ৩ উইকেট। জস হ্যাজেলউড ও স্পেন্সার জনসন নেন ২ উইকেট করে।

এর আগে ব্যাট করে টি-টোয়েন্টিতে গ্লেন ম্যাক্সওয়েলের পঞ্চম সেঞ্চুরির দিনে, ৪ উইকেট হারিয়ে ২৪১ রানের পাহাড় গড়ে অস্ট্রেলিয়া। ১২ চার ও ৮ ছক্কায় করেন ১২০ রান করেন গ্লেন ম্যাক্সওয়েল।  এছাড়া ২টি করে চার ও ছক্কায় ৩১ রান করেন টিম ডেভিড। ৩টি চার ও ২ ছক্কায় ২৯ রান করেন মিচেল মার্শ। জেসন রয় ওয়েস্ট ইন্ডিজের পক্ষে নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷