ঢাকা | মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪, ২০ ফাল্গুন ১৪৩০

শচিনের সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারবেন না কোহলি, বিশ্বাস লারার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০২৩ ১০:০২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে শচীন টেন্ডুলকারের ওয়ানডে শতকের রেকর্ড নিজের করে নিয়েছেন বিরাট কোহলি। ওয়ানডে ক্রিকেটে বর্তমানে সবচেয়ে বেশি শতকের মালিক কোহলি। শচীনের ৪৯টি ছাড়িয়ে কোহলির এখন ৫০। 

 

তিন ফরম্যাট মিলে কোহিলর নামের পাশে শতক সংখ্যা ৮০। শচীনের শতকের শতক স্পর্শ করতে প্রয়োজন আরও ২০টি শতক। ক্রিকেট দুনিয়ার একাংশ মনে করেন এই রেকর্ডও নিজের করে নিতে পারবেন কোহলি। তবে ক্যারিবীয় কিংবদন্তি ব্রায়ান লারা মনে করেন শচিনের রেকর্ড ভাঙতে পারবেন না কোহলি।

যুক্তি দিয়ে লারা বলেছেন, ‘কোহলির বয়স কত? ৩৫, ঠিক? কোহলির এখনো ২০টি শতক দরকার। প্রতিবছরে ৪টি করে শতক করলে শচিনের সমান হবে। খুবই কঠিন কাজ। নিশ্চিত করে বলতে পারছি না, কেউ পারবে না। যারা বলছে কোহলি শচিনের ১০০ শতকের রেকর্ড ভাঙবে, তারা ক্রিকেটের যুক্তিকে বিবেচনায় নেয়নি। ২০ শতক এখনো অনেক দূরে। বেশির ভাগ ক্রিকেটার পুরো ক্যারিয়ারেই তা পারে না।’

ওয়ানডে বিশ্বকাপের পর সাদা পোষাকের ক্রিকেট থেকে বিরতি নিয়ে কোহলি। আপাতত খেলবেন লাল বলের ক্রিকেট। তবে কোহলির সামনে সুযোগ রয়েছে রেকর্ড নিজের করে নেওয়া। আগামী ৩ বছর চলমান ফর্মে থাকতে পারলে কঠিন কিছু নয়। কেননা এই সময় ভারত ১০০টির বেশি শুধু ওয়ানডে ম্যাচ খেলবে। এর মধ্যে ২০টি সেঞ্চুরি পাওয়া কোহলির জন্য অসাধ্য কিছু নয়।

 

-নট আউট/এমআরএস

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷