ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বুমরাহ'র প্রত্যাবর্তনে জয়ে শুরু ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ আগস্ট ২০২৩ ০৫:১৯

টস মূহুর্তে দুই অধিনায়ক। গেটি ইমেজ টস মূহুর্তে দুই অধিনায়ক। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ডাবলিনে শুরু হয়েছে আয়ারল্যান্ড ও ভারতের তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। চোট কাটিয়ে দীর্ঘ ১১ মাস পর ফিরে অধিনায়ক হিসেবে শুরুটা জয় দিয়েই করলেন ভারতীয় তারকা জাসপ্রিত বুমরাহ। বৃষ্টি আইনে প্রথম ম্যাচে ২ রানের জয়ে সিরিজে এগিয়ে গেল সফরকারীরা।

ডাবলিনে এদিন আগে ব্যাট করে ব্যারি ম্যাকার্থির ঝড়ো হাফ সেঞ্চুরিতে ১৩৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় স্বাগতিক আয়ারল্যান্ড। জবাব দিতে নেমে দারুণ শুরুর পর জোড়া উইকেট হারায় ভারত। এরপর দলীয় ৪৭ রানের ম্যাচে হানা দেয় বৃষ্টি। যার কারণে বন্ধ থাকে খেলা। শেষ পর্যন্ত বৃষ্টি না থামলে ডিএলএস সিস্টেমে ২ রানের জয় পেয়েছে ভারত।

বৃষ্টি শঙ্কা মাথায় নিয়ে ১৪০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে ভারত। উদ্বোধনী জুটিতে দ্রুত রান তুলতে থাকেন জসওয়াল ও রুতুরাজ গাইকোয়াদ। শুরু থেকেই আইরিশ বোলারদের কোন সুযোগই না দিয়ে পাওয়ার প্লে'র মধ্যে ৪৫ রান তোলেন এই দু'জন। এরপরেই ক্রেগ ইয়াং দেন জোড়া ধাক্কা।

ইনিংসের সপ্তম ওভারে পরপর দুই বলে ফেরান জসওয়াল (২৪) ও তিলক ভার্মাকে (০)। ৬.৫ ওভারে ২ হারিয়ে ভারত ৪৭ রান তুলতে ম্যাচে হানা দেয় বৃষ্টি। যার কারণে দীর্ঘক্ষণ বন্ধ থাকে খেলা। বৃষ্টি আইনে তখনও ২ রানে এগিয়ে ছিল ভারত। শেষ পর্যন্ত বৃষ্টি আর না থামলে ডিএলএস মেথডে জয় পায় ভারত। ১টি করে চার ও ছক্কায় রুতুরাজ গাইকোয়াদ অপরাজিত থাকেন ১৯ রানে।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৯ রান সংগ্রহ করে আয়ারল্যান্ড। শেষ দিকে নেমে ঝড় তুলে চারটি করে চার ও ছক্কায় ব্যারি ম্যাকার্থি অপরাজিত থাকেন ৫১ রান করে। এছাড়া কার্টিস ক্যাম্পার করেন ৩৯ রান। ভারতের পক্ষে ২টি করে উইকেট নেন জাসপ্রিত বুমরাহ, প্রসিধ কৃষ্ণা ও রবি বিঞ্চুয়।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷