ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

দাপুট দেখিয়ে সিরিজে সমতা ফেরাল ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২৩ ১৬:৩৪

বড় জয় পেয়েছে ভারত। ছবি: টুইটার বড় জয় পেয়েছে ভারত। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে প্রথম দুই ম্যাচেই ক্যারিবীয়দের কাছে হেরেছিল ভারত। সিরিজে টিকে থাকতে তাই জয়ের কোন বিকল্প ছিল না হার্দিক পান্ডিয়ার দলের সামনে। আগের ম্যাচে জিতে সিরিজে টিকে থাকা ভারত, চর্তুথ টি-টোয়েন্টিতে এসেই যেন নিজেদের খুঁজে পেল। ওয়েস্ট ইন্ডিজের করা ১৭৮ রান রীতিমতো হেসেখেলেই তুলেছে ভারত। তাতেই সিরিজে এখন ২-২ সমতায়।

যুক্তরাষ্ট্রে এদিন আগে ব্যাট করে শিমরন হেটমায়ার ও শাই হোপের ব্যাটে ১৭৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে দুই ওপেনার জয়সওয়াল ও শুভমান গিল দলকে প্রায় জিতিয়েই দেন। কিন্তু দলকে জয়ের বন্দরে রেখে গিল ফিরলেও, জয়সওয়ালের ব্যাটে ৯ উইকেটের বড় জয় নিশ্চিত করে ভারত। 

১৭৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার শুভমান গিল ও জয়সওয়াল। ৫ ওভারেই দলীয় পঞ্চাশ পার করা ভারত পাওয়ার প্লে'র প্রথম ৬ ওভারেই তোলে ৬৬ রান। এরপরও থেমে থাকেনি ভারতের রানের চাকা। উদ্বোধনী জুটিতেই ভারত পায় অবিচ্ছিন্ন শতাধিক রান। 

৩টি করে চার ও ছক্কায় ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন শুভমান গিল। অন্যদিকে ৯ চারে ক্যারিয়ারের দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামা জয়সওয়াল ও তুলে নেন হাফ সেঞ্চুরি। এই জুটিতেই ভারত গড়ে দেড় শ রানের জোট। এরপর দলকে জয়ের বন্দরে রেখেই সাজঘরে ফিরেন গিল। এই ওপেনারের বিদায়ে ভাঙে ১৬৫ রানের উদ্বোধনী জুটি। ফেরার আগে ৩ চার ও ৫ ছক্কায় গিল করেন ৭৭ রান।

এরপর তিলক ভার্মাকে নিয়ে বাকি কাজটা সারেন জয়সওয়াল। শেষ পর্যন্ত ৯ উইকেট ও ১৮ বল হাতে রেখেই বড় জয় তুলে নেয় ভারত। ১১ চার ও ৩ ছক্কায় ৮৪ রানে অপরাজিত থেকে ম্যাচ সেরা হয়েছেন জয়সওয়াল। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷