ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

‘ওডিআইতে ভালো করিনি, স্বীকার করতে লজ্জা নেই’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ আগস্ট ২০২৩ ২১:১২

৮৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন সূর্যকুমার। গেটি ইমেজ ৮৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন সূর্যকুমার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা দুই টি-টোয়েন্টি হেরে দেয়ালে পিঠ ঠেকে যাওয়ার অবস্থা হয়েছিল ভারতের। সিরিজে টিকে থাকতে তাই জয়ের কোন বিকল্প ছিল না ভারতের সামনে। এই ম্যাচেই জ্বলে উঠেন তারকা ক্রিকেটার সূর্যকুমার যাদব। তাতেই দাপুটে জয়ে সিরিজে টিকে থাকল ভারত।

অবশ্য টি-টোয়েন্টি ক্রিকেটে বরাবরই সূর্যকুমারের রেকর্ড যথেষ্ট ভালো। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিরে সূর্যকুমার খেলেন ৪৪ বলে ৮৩ রানের দুর্দান্ত এক ইনিংস। সুযোগ থাকা স্বত্বেও হেলায় হারিয়েছেন শতকটা, নাহলে এই ফরম্যাটে চর্তুথ বারের মতো পেয়ে যেতেন তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা। টি-টোয়েন্টি রেকর্ড যতটা না দুর্দান্ত সূর্যকুমার যাদবের ওয়ানডেতে যেন ঠিক তার উল্টোটা। দলের আস্থা ত হতেই পারেননি বরং খেলে যাচ্ছেন একের পর এক ব্যর্থ ইনিংস। 

ওয়ানডেতে রান না পাওয়া সূর্যকুমার অবশ্য ভারতের বিশ্বকাপ প্ল্যানেই আছেন। ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিলেও অধিনায়ক থেকে শুরু করে কোচ সবাই ভরসা দিচ্ছেন তাকে। ভারতকে দুর্দান্ত এক জয় উপহার দেওয়ার সংবাদ সম্মেলনে প্রসঙ্গ উঠতেই সূর্যকুমার বলেছেন, 'আমার মনে হয় টি-টোয়েন্টি ফরম্যাটে আমরা এত খেলেছি যে এটা আমাদের অভ্যাসে পরিণত হয়েছে। আমরা জানি কখন কোনও সময় কেমন ভাবে খেলতে হবে। অন্যদিকে ওয়ানডে তুলনামূলক কম খেলা হয়। একদিনের ক্রিকেটটা একটু অন্য রকমের। এখানে এক সময় টেস্ট খেলার মত কিছুটা সময় নিতে হয়। এক সময়ে বল অনুযায়ী খেলতে হয়। তারপর শেষের দিকে চালিয়ে খেলা যায়। টিম ম্যানেজমেন্টও আমাকে ঠিক এইভাবে খেলার কথা বলেছে। ওরা আমার উপর দিয়ে ভরসা দেখাচ্ছে আমি সেটাই বজায় রাখতে চাই। লজ্জার কিছু নেই, আমি স্বীকার করছি ওডিআইতে আমার পারফরম্যান্স একেবারেই ভালো না।'

এদিকে ক্যারিবিয়ানদের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে অল্পের জন্য শতক মিস করেছেন সূর্যকুমার যাদব। যদিও এই নিয়ে আপসোস করছেন না তিনি। এই প্রসঙ্গে তিনি বলেছেন, 'খেলার সময় রেকর্ডের ব্যাপারে আমার মাথায় সেই ভাবে কিছু ঘোরে না। খেলার সময় দলের যেমন প্রয়োজন হয় তেমনভাবেই খেলি আমি। আমার ব্যক্তিগত ৯৭ বা ৯৮ রানের মাথায় যদি দলের চার বা ছয় রানের প্রয়োজন হয় তাহলে আমি সেটাই মারার চেষ্টা করি। আমি মাইলস্টোনের বিষয়ে বেশি ভাবি না।'

উল্লেখ্য, ভারতের জার্সিতে এখন পর্যন্ত ২৬টি ওয়ানডে খেলেছেন সূর্যকুমার যাদব। যেখানে মাত্র ২৪ গড়ে রান করেছেন ৫১১। এই ফরম্যাটে ২টি হাফ সেঞ্চুরি করলেও এখন পর্যন্ত ছুঁতে ব্যর্থ তিন অঙ্কের ম্যাজিক ফিগার। 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷