ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

তীরে এসে তরী ডুবল ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ আগস্ট ২০২৩ ০৬:৩৯

৪ রানের আক্ষেপ ভার‍তের। গেটি ইমেজ ৪ রানের আক্ষেপ ভার‍তের। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামে শুরু হয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও ভারতের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। যেখানে সিরিজের প্রথম ম্যাচেই দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে স্বাগতিকরা। টান টান উত্তেজনার এই ম্যাচে শেষ বলে গিয়ে হেরেছে হার্দিক পান্ডিয়ার দল।

এদিন আগে ব্যাট করে রভম্যান পাওয়েল ও নিকোলাস পুরানের ব্যাটে ৬ উইকেট হারিয়ে ১৪৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে ওয়েস্ট ইন্ডিজ। জবাব দিতে নেমে ঝড় তুলেছেন তিলক ভার্মা। তবে বাকিদের আসা যাওয়ার মিছিলে সহজ ম্যাচটাই কঠিন করে ফেলে ভারত। এরপর বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৪ রানের জয় নিয়েই মাঠ ছাড়ে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। ফলে, পাঁচ ম্যাচের সিরিজে এগিয়ে গেল স্বাগতিকরা।

১৫০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনার ইশান কৃষান (৬) ও শুভমান গিলের (৩) উইকেট হারায় ভারত৷ তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন সূর্যকুমার যাদব ও তিলক ভার্মা। তাতেই ৭ ওভারে ভারত পার করে দলীয় পঞ্চাশের গণ্ডি। ২ চার ও ১ ছক্কায় ২১ বলে ২১ রান করা সূর্যের বিদায়ে ভাঙে এই জুটি। অন্যপ্রান্তে ঝড় তোলা তিলক ভার্মার ইনিংসও হয়নি লম্বা।

২ চার ও ৩ ছক্কায় ২২ বলে তিলকের ব্যাট থেকে আসে ৩৯ রান। এরপর হার্দিক পান্ডিয়া ও সঞ্জু স্যামসন দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন। এই দু-জনের ব্যাটে দলীয় একশ পেরোয় ভারত। ৩ চারে ১৯ রান করা হার্দিকের বিদায়ের পর, একই ওভারে রান আউটে কাটা পড়েন সঞ্জু স্যামসন। তাতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় ওয়েস্ট ইন্ডিজ। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভারত।

শেষ ওভারে জয়ের জন্য ভারতের প্রয়োজন ছিল ১০ রান। কিন্তু রোমারিও শেফার্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ে ৫ রানের বেশি নিতে পারেনি আর্শদীপ-চাহালরা। তাতেই ৪ রানের জয় তুলে নেয় ওয়েস্ট ইন্ডিজ। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে দুইটি করে উইকেট নেন রোমারিও শেফার্ড, জেসন হোল্ডার ও ওবেদ ম্যাককয়।

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৪৯ রান সংগ্রহ করে ওয়েস্ট ইন্ডিজ। ৩টি করে চার ও ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৪৮ রান করেন অধিনায়ক রভম্যান পাওয়েল। এছাড়া ২টি করে চার ও ছক্কায় নিকোলাস পুরান করেন ৪১ রান। ব্র‍্যান্ডন কিংয়ের ব্যাট থেকে আসে ২৮ রান। ভারতের পক্ষে আর্শদীপ সিং ও যুজবেন্দ্র চাহাল নেন দুইটি করে উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷