ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

হোপ-হেটমায়ারদের ফিরিয়ে দল ঘোষণা ওয়েস্ট ইন্ডিজের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ আগস্ট ২০২৩ ২০:৩১

দলে ফিরেছেন শিমরন হেটমায়ার। গেটি ইমেজ দলে ফিরেছেন শিমরন হেটমায়ার। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি এখনও প্রায় এক বছর। যেটি আবার অনুষ্ঠিত হবে ক্যারিবীয় দ্বীপপুঞ্জে। আর তাই এখন থেকে দল গুছিয়ে নেওয়ার কাজটা শুরু করেছে ওয়েস্ট ইন্ডিজ বোর্ড। সেই লক্ষ্যেই ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দলে ফেরানো হয়েছে একাধিক অভিজ্ঞ ক্রিকেটারকে। 

ভারতের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজ হেরেছে ক্যারিবিয়ানরা। এবার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে মঙ্গলবার ১৫ সদস্যের দল ঘোষণা করে ওয়েস্ট ইন্ডিজ। ঘোষিত স্কোয়াডে ফিরেছেন শিমরন হেটমায়ার, শাই হোপ ও ওশেন টমাস।

এদিকে সবশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের দল থেকে বাদ পড়েছেন একাধিক ক্রিকেটার। এর মধ্যে রয়েছেন শামারাহ ব্রুকস, রেমন রেইফার, ইয়ানিক ক্যারাইয়াহ ও শেলডন কটরেল।

শিমরন হেটমায়ারের টি-টোয়েন্টি দলে ফেরাটা প্রায় এক বছর পর। এই তারকা ব্যাটার সবশেষ দেশের হয়ে নেমেছিলেন গত বছরের আগস্টে। এছাড়া দীর্ঘ দুই বছর পর ভারত সিরিজ দিয়েই হেটমায়ার ফিরেছিলেন ওয়ানডে দলে।

অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে অধিনায়ক হোপ টি-টোয়েন্টি দলে ফিরেছেন প্রায় দেড় বছর পর। এই ভারতের বিপক্ষেই ২০২২ সালে সবশেষ খেলেছিলেন তিনি। এছাড়া ওশান টমাসের দলে ফেরাটা ছিল অনেকটা চমক জাগানিয়া। কেননা ২০২১ সালে সবশেষ ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলেছিলেন এই পেসার। এমনকি গত ডিসেম্বরের পর থেকে এই পেসার রয়েছেন সবধরনের প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে দূরে।

 ভারত ও ওয়েস্ট ইন্ডিজের দুই দলের পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হবে আগামীকাল (বৃহস্পতিবার) থেকে। এছাড়া আগামী ৬ ও ৮ আগস্ট অনুষ্ঠিত হবে দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি। এরপর আগামী ১২ ও ১৩ আগস্ট সিরিজের বাকি দুই ম্যাচ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায়।

ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি দল: রভম্যান পাওয়েল (অধিনায়ক), কাইল মায়ার্স, জনসন চার্লস, রোস্টন চেইস, শিমরন হেটমায়ার, জেসন হোল্ডার, শাই হোপ, আকিল হোসেন, আলজেরি জোসেফ, ব্র্যান্ডন কিং, ওবেড ম্যাককয়, নিকোলাস পুরান, রোমারিও শেফার্ড, ওডিন স্মিথ ও ওশেন টমাস।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷