ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

প্রত্যাবর্তনের সিরিজে নেতৃত্ব পেলেন বুমরাহ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ আগস্ট ২০২৩ ০৩:৫৫

দলে ফিরেছেন বুমরাহ৷ ফাইল ছবি দলে ফিরেছেন বুমরাহ৷ ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলতি মাসের তৃতীয় সপ্তাহে আয়ারল্যান্ডের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে ভারত। আসন্ন এই সিরিজের জন্য দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। ঘোষিত দলে প্রত্যাশিতভাবেই রাখা হয়নি জাতীয় দলের ক্রিকেটারদের। তবে চোট কাটিয়ে দীর্ঘ এক বছর পর দলে ফিরেছেন তারকা পেসার জাসপ্রিত বুমরাহ। আসন্ন আয়ারল্যান্ড সফরে স্বয়ং টিম ইন্ডিয়ার নেতৃত্বেই থাকবেন এই পেসার।

আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপের আগে ম্যাচ ফিটনেস ফিরে পেতেই আয়ারল্যান্ড সফরের দলে রাখা হয়েছে বুমরাহকে। গত বছরের সেপ্টেম্বরে সবশেষ পেশাদার ক্রিকেট খেলেছেন এই পেসার। এরপর চোটের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইপিএল, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের মতো মেগা টুর্নামেন্টে নামতে পারেননি তিনি। এর মাঝে গত মার্চে পিঠের অস্ত্রোপচারও হয়েছিল তার। এবার চোট কাটিয়ে অধিনায়ক হয়েই ভারতীয় দলে প্রত্যাবর্তন হতে যাচ্ছে বুমরাহ'র। 

আয়ারল্যান্ড সফরের জন্য ভারতের ঘোষিত দলে অবশ্য নেই খুব একটা চমক। এই সফরের বুমরাহ'র ডেপুটি হিসেবে থাকবেন ওপেনার রুতুরাজ গাইকোয়াদ। এছাড়া দলে রয়েছেম জয়সওয়াল, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসনের মতো পারফরমাররা।

আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দল: জাসপ্রিত বুমরাহ (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াদ, যশস্বী জয়সওয়াল, তিলক বর্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন, জিতেশ শর্মা, শিবাম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিষ্ণোই, প্রসিধ কৃষ্ণা, আর্শদীপ সিং, মুকেশ কুমার এবং আবেশ খান।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷