ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

দাপুটে জয়ে সমতা ফেরাল ওয়েস্ট ইন্ডিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ জুলাই ২০২৩ ১৬:২৯

৯১ রানের জুটি গড়েন হোপ-কার্টি। গেটি ইমেজ ৯১ রানের জুটি গড়েন হোপ-কার্টি। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের ম্যাচেই হেসেখেলে ক্যারিবিয়ানদের হারিয়েছিল ভারত। আর তাই এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিতের ম্যাচে সফরকারীরা বিশ্রামে পাঠায় দলের দুই তারকা ক্রিকেটার রোহিত শর্মা ও বিরাট কোহলিকে। এই দুই তারকা বিহীন ভারতকে পেয়েই যেন জ্বলে উঠে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ওয়ানডেতে দাপুটে জয়ে সিরিজে সমতা ফেরায় তারা।

কিংস্টন ওভালে এদিন আগে ব্যাট করা ভারত গুটিয়ে যায় মাত্র ১৮১ রানে। জবাবে সেই রান টপকাতে নেমে ৪ উইকেট হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। শেষ পর্যন্ত ৮০ বল ও ৬ উইকেট হাতে রেখেই বড়ে জয়ে সিরিজে সমতা ফেরায় স্বাগতিকরা।

১৮২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে উড়ন্ত সূচনা পায় ওয়েস্ট ইন্ডিজ। উদ্বোধনী জুটিতে ৫৩ রান যোগ করেন কাইল মায়ার্স ও ব্র‍্যান্ডন কিং। ১৫ রান করা কিংয়ের বিদায়ে ভাঙে এই জুটি। একই ওভারে ফিরে যান আগ্রাসী ব্যাট করতে থাকা মায়ার্স। ফেরার আগে মায়ার্স ৪ চার ও ২ ছক্কায় খেলেন ৩৪ রানের ইনিংস। বেশিক্ষণ স্থায়ী হয়নি আলিক আথানাজের ইনিংসও। 

ক্যারিবিয়ানদের টপ অর্ডারের এই তিন ব্যাটারকেই ফেরান ভারতীয় পেসার শার্দুল ঠাকুর। দলীয় একশ পার করার আগে স্বাগতিকরা হারায় হেটমায়ারের উইকেট। তাতেই খানিকটা বিপাকে পড়ে তারা। পঞ্চম উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক শাই হোপ ও কেসি কার্টি। এই দু'জনের ব্যাটে লড়াইয়ে ফিরে ওয়েস্ট ইন্ডিজ। দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

হাফ সেঞ্চুরি তুলে নেন শাই হোপ। শেষ পর্যন্ত এই জুটি আর ভাঙতে পারেনি ক্যারিবীয় বোলাররা। তাতেই ৬ উইকেটের বড় জয় নিশ্চিত হয় ওয়েস্ট ইন্ডিজের। ২টি করে চার ও ছক্কায় ৬৩ রান করে ম্যাচ সেরা হয়েছেন শাই হোপ। এছাড়া ৪ চারে ৪৮ রানে অপরাজিত থাকেন কেসি কার্টি। 

এর আগে ব্যাট করে সবকটি উইকেট হারিয়ে ভারত পায় ১৮১ রানের পুঁজি। ৬ চার ও ১ ছক্কায় ওপেনার ইশান কৃষান করেন সর্বোচ্চ ৫৫ রান। এছাড়া শুভমান গিল ৩৪ ও সূর্যকুমার যাদবের ব্যাট থেকে আসে ২৪ রান। ওয়েস্ট ইন্ডিজের পক্ষে ৩টি করে উইকেট নেন গুদাকেশ মোতি ও রোমারিও শেফার্ড। এছাড়া আলজেরি জোসেফ নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷