ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

‘বিশ্বকাপ জেতার চাইতে আইপিএল চ্যাম্পিয়ন হওয়া কঠিন’

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ জুন ২০২৩ ১৭:৫২

সৌরভ গাঙ্গুলি ও মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি সৌরভ গাঙ্গুলি ও মহেন্দ্র সিং ধোনি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী আসর অর্থাৎ ২০০৭ সালে প্রথমবার সংক্ষিপ্ত এই সংস্করণে বিশ্বকাপ জেতে ভারত। এরপর একবার ফাইনাল খেলা হলেও কখনোই শিরোপা জেতা হয়নি বিরাট কোহলি-রোহিত শর্মাদের। অথচ সাবেক বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির মতে, আইপিএলে চ্যাম্পিয়ন হওয়ার চাইতে নাকি টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা আরও সহজ।

মহেন্দ্র সিং ধোনির পরবর্তী যুগে ভারতীয় দলের নেতৃত্বভার উঠেছিল বিরাট কোহলির হাতে। তবে অধিনায়ক হিসেবে খালি হাতেই থাকতে হয়েছিল এই তারকা ব্যাটারকে। গুঞ্জন রয়েছে তৎকালীন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলির কারণেই বিরাট কোহলিকে খোয়াতে হয়েছিল অধিনায়কত্ব।

পরবর্তীতে অধিনায়কত্বের দায়িত্বটা এসেছে রোহিত শর্মার কাছেই। মূলত রোহিতের পক্ষে সাফাই গেয়ে সৌরভ গাঙ্গুলি বলেছেন, আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার চাইতে বিশ্বকাপ জেতা সহজ। কেননা আইপিএলে প্রথম অধিনায়ক হিসেবে পাঁচটি শিরোপা জয়ের রেকর্ডটা রোহিত শর্মা নিয়েছেন নিজের দখলেই। 

এই প্রসঙ্গে সৌরভ গাঙ্গুলি বলেন, ‘রোহিতের উপর আমার পূর্ণ আস্থা রয়েছে। ও আর এমএস (মহেন্দ্র সিং) ধোনি (অধিনায়ক হিসেবে) ৫টি করে আইপিএল জিতেছে। আইপিল চ্যাম্পিয়ন হওয়া অন্তত সহজ কাজ নয়।’

এরপরেই আইপিএলে চাইতে বিশ্বকাপ জেতা সহজ সেই পক্ষেও যুক্তি দিয়েছেন সৌরভ। তার ভাষ্যমতে, ‘বিশ্বকাপ জেতার থেকেও আইপিএল চ্যাম্পিয়ন হওয়া আরও কঠিন, কেননা সেখানে ১৪টি (লিগ) ম্যাচ খেলার পরেও প্লে-অফের বাধা টপকাতে হয়। (টি-২০) বিশ্বকাপে ৪-৫টি ম্যাচ খেলেই সেমিফাইনালে ওঠা যায় এবং তার পরেই ফাইনাল। আইপিএল চ্যাম্পিয়ন হওয়ার জন্য ১৬/১৭টি ম্যাচ খেলতে হয়।’

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷