ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ফাইনাল জিতে জরিমানা গুনল অজিরা, হেরে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০২৩ ২১:২৭

মোটা অঙ্কের জরিমানা গুনতে হয়েছে গিলকে। গেটি ইমেজ মোটা অঙ্কের জরিমানা গুনতে হয়েছে গিলকে। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ ভারতকে হারিয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। তবে মন্থর বোলিংয়ের জন্য ভারত ও অস্ট্রেলিয়া উভয় দলকেই পড়তে হয়েছে জরিমানার মুখে। ফাইনাল জিতেও ম্যাচ ফির ৮০ ভাগ জরিমানা করা হয়েছে অজিদের। অন্যদিকে ম্যাচ হেরে ভারতকে গুনতে হয়েছে ম্যাচ ফির শতভাগই জরিমানা।

আজ (সোমবার) এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসির পক্ষ থেকে এই শাস্তির কথা জানানো হয়েছে। এছাড়া আম্পায়ারের সিদ্ধান্তে অসন্তোষ প্রকাশ করায়, ভারতীয় ওপেনার শুভমান গিলকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। অর্থাৎ ম্যাচ ফির মোট ১১৫ শতাংশ জরিমানা গুনতে হয়েছে এই তারকা ওপেনারকে।

আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি রিচি রিচার্ডসন এই শাস্তির রায় দেন। নিয়ম অনুযায়ী স্লো–ওভার রেটে প্রতি ওভারের জন্য ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা হয়ে থাকে। ফাইনালে নির্দিষ্ট সময়ের মধ্যে ভারত পাঁচ ওভার এবং অস্ট্রেলিয়া চার ওভার পিছিয়ে ছিল। ভারত অধিনায়ক রোহিত শর্মা এবং অস্ট্রেলিয়া অধিনায়ক প্যাট কামিন্স ম্যাচ রেফারির রায় মেনে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

এদিকে, ফাইনালে শুভমান গিলের আউট নিয়ে শোরগোল ছিল পুরো ক্রিকেট মহল। আর তাতেই গা ভাসিয়ে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা গুনতে হলো গিলকে। ওভালে চর্তুথ দিনের খেলা শেষ করে, সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের আউট নিয়ে পোস্ট করেন তিনি। সেই পোস্টে ক্যামেরন গ্রিনের ক্যাচ নেওয়ার ছবির সঙ্গে ক্যাপশনে দুটি আতশি কাচের ইমোজি দিয়েছেন গিল। ম্যাচ চলাকালীন আম্পায়ারের সিদ্ধান্ত নিয়ে এভাবে গিল অসন্তোষ প্রকাশ করায় এই জরিমানা করা হয় তাকে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷