ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ভারতকে উড়িয়ে দিয়ে টেস্টের মুকুট অজিদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ জুন ২০২৩ ০০:০৭

দাপুটে জয় টেস্ট চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। গেটি ইমেজ দাপুটে জয় টেস্ট চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ দ্য ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জয়ের জন্য অস্ট্রেলিয়ার রানের পাহাড় টপকাতে হলে ভারতকে বিশ্বরেকর্ড গড়তে হতো। আগের দিন ৩ উইকেট হারিয়ে ১৬৩ রান তুলে অবিশ্বাস্য কিছুরই আভাস দিয়েছিল ভারত৷ তবে ৭ উইকেট হাতে নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করেও বেশিদূর আগাতে পারেনি গেলবারের রানার্সআপরা। 

পঞ্চম দিনের প্রথম সেশনেই ২৩৪ রানে গুটিয়ে গেছে রোহিত শর্মার দল। ফলে ২০৯ রানের বিশাল ব্যবধানে ভারতকে উড়িয়ে দিয়েছে অস্ট্রেলিয়া। এই জয়ে টেস্ট ক্রিকেটের নয়া চ্যাম্পিয়ন প্যাট কামিন্সের দল।

ওভালে পঞ্চম ও শেষ দিনে ভারতকে করতে হতো আরও ২৮০ রান, অন্যদিকে অজিদের প্রয়োজন ৭ উইকেট। ভারতের জন্য তাই কাজটা তুলনামূলক কঠিন হলেও, অজিদের জন্য সেটা ছিল সহজ। পঞ্চম দিনে অবশ্য হয়নি তার খুব একটা ব্যতিক্রম। ভারতের ৭ উইকেট তুলে নিতে অজিদের লেগেছে মাত্র দুই ঘণ্টা। 

৩ উইকেটে ১৬৩ রান নিয়ে পঞ্চম দিনের খেলা শুরু করা ভারত শুরুতেই হারায় দলের মহাগুরুত্বপূর্ণ বিরাট কোহলির উইকেট। স্কুট বোল্যান্ডের শিকার হয়ে ফিরেন ব্যক্তিগত ৪৯ রান করে। এরপর রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন জাদেজা৷ তাকেও ফিরিয়েছেন অজি পেসার স্কুট বোল্যান্ড। 

এরপর তাসের ঘরের মতোই ভেঙেছে ভারতের ব্যাটিং লাইনআপ। নাথান লায়নের তোপে শেষ পর্যন্ত ২৩৪ রানেই গুটিয়ে যায় ভারত। বাকিদের মধ্যে আজিঙ্কা রাহানে ৪৪ ও কেএস ভরত করেন ২৭ রান। অস্ট্রেলিয়ার পক্ষে চার উইকেট শিকার করেন নাথান লায়ন। স্কুট বোল্যান্ড নেন ৩ উইকেট। 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷