ঢাকা | বৃহঃস্পতিবার, ২০ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১

স্থগিত হচ্ছে ভারত-আফগানিস্তান সিরিজ!

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ জুন ২০২৩ ১৮:৪৫

আফগানিস্তানের ভারত সফর আফগানিস্তানের ভারত সফর

নট আউট ডেস্কঃ ওভালে আগামীকাল (৭জুন) থেকে শুরু হচ্ছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। ফাইনালে গতবারের ফাইনালিস্ট ভারতের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পরপরই ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ খেলার কথা রয়েছে ভারতের। এবার ভারতীয় একাধিক শীর্ষস্থানীয় গণমাধ্যমে দাবি, স্থগিত করা হচ্ছে রশিদ খানদের বিপক্ষে রোহিত শর্মাদের সাদা বলের এই সিরিজটি।

সদ্য'ই শেষ হয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসর। টানা দুই মাস ধরে চলা আইপিএলের পরপরই শুরু হতে যাচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। তাই খুব একটা বিশ্রামের সুযোগ পাচ্ছে না বিরাট কোহলি-রোহিত শর্মারা। শেষ পর্যন্ত আফগান সিরিজ স্থগিত হলে, মাস খানেকের লম্বা ছুটিই পেতে যাচ্ছে ভারতীয় ক্রিকেটাররা।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল। তবে দুই বোর্ডের আলোচনার মাধ্যমে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। এই বিষয়ে বিসিসিআই এবং আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে দীর্ঘ আলোচনা হয়েছে। তবে সিরিজ স্থগিতের বিষয়টি বিসিসিআই কিংবা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষে থেকে এখনও নিশ্চিত করা হয়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক শীর্ষ কর্তা ইনসাইড স্পোর্টসকে জানিয়েছেন, ‘হ্যাঁ ডব্লিউটিসি (টেস্ট চ্যাম্পিয়নশিপ) ফাইনালের পরে একটা বড় সময় বিশ্রামের জন্য পাবে ভারতীয় দল। আমরা এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছি এই আফগানিস্তান সিরিজ যাতে হয় তার জন্য একটা নির্দিষ্ট সময় বের করে নিতে। তবে এই মুহূর্তে বিষয়টা বেশ কঠিন।’

অবশ্য সিরিজটি স্থগিত হওয়ার পেছনেও রয়েছে আরেকটি বড় কারণ। ডিজনি-স্টারের সঙ্গে চুক্তি শেষ হতে যাচ্ছে বিসিসিআইয়ের। যার কারণে ভারতীয় ক্রিকেট বোর্ডের হাতে কোনও ব্রডকাস্টার থাকছে না যারা সিরিজটি সম্প্রচার করতে পারবে। 

এই বিষয়ে শীর্ষ ওই কর্তা বলেছেন, ‘ব্রডকাস্টারদের সঙ্গে আমাদের যে চুক্তি রয়েছে তাতে করে বিষয়টা একটু কঠিন হয়ে গেছে। পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজও রয়েছে। ফলে ক্রিকেটাররা দারুণ একটা সুযোগ পেয়েছে কিছুটা বিশ্রামের।’

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷