ঢাকা | মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সমালোচনার চাপ কাটিয়ে ঘুরে দাঁড়াবে পাকিস্তান?

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ মার্চ ২০২৩ ১৫:২৫

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ নতুন দিনই নতুন শক্তি এবং নতুন দৃষ্টিভঙ্গির জন্ম দেয়, সফলতা প্রসঙ্গে এমনই এক কথা বলেছিলেন ইলিয়ানোর রুজভেল্ট। রুজভেল্টের এই কথা সম্ভবত বর্তমান পাকিস্তান দলটির জন্য আরও বেশি গুরুত্বপূর্ণ। কেননা আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ধরাশয়ী হয়েছে দলটি। ম্যাচে পিচ বুঝতে না পারার কারনে এমন ফলাফল বলে মন্তব্য করেছেন দেশটির সাবেক ক্রিকেটাররা। 

পাকিস্তানের সাবেক অধিনায়ক সালমান বাটের ভাষ্য, আপনি আপনার পাঁচজন প্রধান খেলোয়াড়কে বিশ্রাম দিয়েছেন, তাহলে আপনি কেন শান মাসুদ ও ইফতিখার আহমেদকেও বাদ দিচ্ছেন। আপনি যদি তাদের বাদ দিতে চান, তাহলে নির্বাচকদেরকেও বিশ্রাম নিতে বলা উচিত ছিল। যদি চারজন খেলোয়াড়ের অভিষেক হয় এবং তিনজন দলে প্রত্যাবর্তন করে তাহলে মাঠে পারফর্ম করা কঠিন।

শাদাব খানের সমালোচনা করে নিজের ইউটিউব চ্যানেলে সালমান বাট আরও বলেন, শাদাব খান এতদিন ক্রিকেট খেলেও উইকেট সম্পর্কে বুঝতে পারেননি। যে পিচে খেলা হয়েছে সেই পিচ নিয়ে শাদাব খানের কোনো ধারণাই ছিল না। পিচ ‍অনুযায়ী দল নির্বাচন করতে পারেনি পাকিস্তান।

পাকিস্তানের সমালোচনা করে নিজের অফিসিয়াল ইউটিউব চ্যানেলে সাবেক তারকা ক্রিকেটার কামরান আকমল বলেন, কোচ আব্দুল রহমান নতুন, তাই তিনি শাদাব খানের উপর সম্পূর্ণ নির্ভরশীল ছিলেন। শাদাব একজন অভিজ্ঞ খেলোয়াড় এবং গত দুইতিন বছর ধরে পাকিস্তানের সহ-অধিনায়ক। তিনি সঠিকভাবে পিচ বুঝতে পারেননি। বুঝতে পারেননি পিচ অনুযায়ী কী ধরনের বোলিং করা উচিত ছিল।

সিরিজ রক্ষায় দ্বিতীয় ম্যাচে জয়ের বিকল্প নেই পাকিস্তানের। ২৬ মার্চ (রবিবার) বাংলাদেশ সময় রাত ১০টায় আফগানিস্তানের মুখোমুখি হবে শাদাবরা। সমালোচনার চাপ কাটিয়ে কতটা ছন্দে ফিরতে পারে এই দল সেটিও দেখার বড় বিষয়। 

 

-নট আউট/এমআরএস

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷