ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বৃষ্টি বিঘ্নিত ক্রাইস্টচার্চে শ্রীলঙ্কার দাপট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১০ মার্চ ২০২৩ ০২:৫০

কিউইদের পক্ষে দিনের সফল বোলার টিম সাউদি। গেটি ইমেজ কিউইদের পক্ষে দিনের সফল বোলার টিম সাউদি। গেটি ইমেজ

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ ক্রাইস্টচার্চে শুরু হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার দুই টেস্টের সিরিজ। যেখানে প্রথম টেস্টের প্রথম দিনেই দাপট দেখিয়েছে সফরকারী শ্রীলঙ্কা। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দৌড়ে থাকতে এই সিরিজ জিততেই হবে লঙ্কানদের।

ক্রাইস্টচার্চে এদিন টস সফরকারীদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কিউই অধিনায়ক টিম সাউদি। ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার ওশাদা ফার্নান্দোর উইকেট হারায় শ্রীলঙ্কা। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক দিমুথ করুনারত্নে ও কুশল মেন্ডিস। দু'জনের সাবধানি ব্যাটিংয়ে প্রথম সেশনে আর কোন উইকেট হারায়নি শ্রীলঙ্কা। 

লাঞ্চের আগেই অবশ্য শতাধিক রানের জুটি গড়ে ফেলেন মেন্ডিস ও করুনারত্নে। হাফ সেঞ্চুরি তুলে নেন কুশল মেন্ডিস। লাঞ্চের পর ফিরে এই জুটিতে ভর করেই দলীয় দেড় শ পেরোয় শ্রীলঙ্কা। আগেই হাফ সেঞ্চুরি তুলে নেওয়া মেন্ডিস ওয়ানডে মেজাজে ব্যাট করে ছুটছিলেন শতকের দিকে। তবে, মাত্র ১৩ রানের জন্য এই লঙ্কান ব্যাটার বঞ্চিত হন শতক থেকে।

ফেরার আগে ১৬ চারে ৮৩ বলে মেন্ডিস করেন ৮৭ রান। পরের ওভারেই সাজঘরে ফিরেন লঙ্কান অধিনায়ক। ফেরার আগে ৭ চারে ৫০ রান আসে করুনারত্নের ব্যাট থেকে। এরপর লঙ্কানদের হাল ধরেন দিনেশ চান্দিমাল ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ। এই দু'জনের অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানে ভর করে দলীয় দুইশ পার করে লঙ্কানরা।

চা বিরতির পর ম্যাচে হানা দেয় বৃষ্টি। এরপর খানিকক্ষণ বন্ধ থাকে খেলা। পরবর্তীতে বৃষ্টি থামলে ফের শুরু হয় ম্যাচ। শেষ সেশনে আরও ৩ উইকেট হারায় লঙ্কানরা। তবে দিন শেষ করার আগে ৬ উইকেট হারিয়ে দলটি সংগ্রহ করেছে ৩০৫ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউজ ৪৭, দিনেশ চান্দিমাল ৩৯ রানে ফিরেন। 

দিন শেষ করার আগে ধনাঞ্জয়া ডি সিলভা অপরাজিত আছেন ৩৯ রানে৷ কিউইদের পক্ষে ৩টি উইকেট নেন টিম সাউদি। ২ উইকেট শিকার ম্যাট হেনরির।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷