ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

শ্রীলঙ্কা সিরিজের দল ঘোষণা নিউজিল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ মার্চ ২০২৩ ০০:১৭

নিউজিল্যান্ড দল। ফাইল ছবি নিউজিল্যান্ড দল। ফাইল ছবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ প্রায় চার বছর পর পূর্ণাঙ্গ সিরিজ খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট দল এখন অবস্থান করছে নিউজিল্যান্ডে। আগামী ৯ মার্চ থেকে দুই টেস্টের সিরিজ দিয়ে শুরু হবে এই সিরিজের মূল আনুষ্ঠানিকতা। আসন্ন এই সিরিজের জন্য এবার টেস্ট দল ঘোষণা করেছে স্বাগতিক নিউজিল্যান্ড। 

ঘোষিত স্কোয়াডে নেই কোন চমক, সদ্য শেষ হওয়া ইংল্যান্ড সিরিজের সবাই ধরে রেখেছেন নিজেদের জায়গা। তবে, ইংল্যান্ড সিরিজের স্কোয়াডে ১৪ জন থাকলেও, শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম টেস্টের স্কোয়াডে জায়গা পেয়েছেন ১৩ জন। দল থেকে বাদ পড়েছেন লেগ স্পিনার ইশ সৌধি। 

এদিকে দুই টেস্টের এই সিরিজটি সফরকারী শ্রীলঙ্কার কাছে আলাদা গুরুত্ব পাচ্ছে। কেননা, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলার সুযোগ এখনো হাতছাড়া হয়নি যায়নি লঙ্কান্দের জন্য। তাই ফাইনালে খেলার স্বপ্ন বাঁচিয়ে রাখতে কিউইদের সিরিজ হারানো ছাড়া ভিন্ন কোন পথ নেই সফরকারীদের সামনে। 

আগামী ৯ থেকে ১৩ মার্চ ক্রাইস্টচার্চে প্রথম এবং ১৭ থেকে ২১ মার্চ ওয়েলিংটনে দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।

নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড: টিম সাউদি (অধিনায়ক), মিচেল ব্রেসওয়েল, টম ব্ল্যান্ডেল, ডেভন কনওয়ে, ম্যাট হেনরি, স্কট কুগেলিজন, টম ল্যাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, টিকনার, নিল ওয়েগনার, কেন উইলিয়ামসন ও উইল ইয়াং। 

শ্রীলঙ্কার টেস্ট স্কোয়াড: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), ওশাদা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুস, ধনঞ্জয়া ডি সিলভা, দিনেশ চান্ডিমাল, কামিন্দু মেন্ডিস, নিরোশান ডিকওয়েলা, নিশান মাদুষ্কা, রমেশ মেন্ডিস, প্রভাত জয়াসুরিয়া, চামিকা করুনারত্নে, কাসুন রাজিথা, লাহিরু কুমারা, আশিথা ফার্নান্দো, বিশ্ব ফার্নান্দো ও মিলান রত্নানায়েকে।

 

 -নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷