ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

চেজের ব্যাটে বড় লিড পেল উইন্ডিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ২২:৩৭

৭০ রানের ইনিংস খেলেন রোস্টন চেজ। গেটি ইমেজ ৭০ রানের ইনিংস খেলেন রোস্টন চেজ। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ বুলাওয়ে টেস্টে বড় লিড নিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় দিনে দলটি হারিয়েছে মোটে ৪ উইকেট। ততক্ষণে লিডটা ১৭০ পার করেছে ক্যারিবীয়রা। ৪ উইকেটে ১৩৩ রান নিয়ে দিন শুরু করে, ৮ উইকেট হারিয়ে ২৯০ রান তুলে দ্বিতীয় দিনের খেলা শেষ করে দলটি।

১৮ রানের লিড নিয়ে ক্যারিবীয়দের দ্বিতীয় দিনের খেলা শুরু করেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটার কাইল মায়ার্স ও রোস্টন চেজ। দ্বিতীয় দিনের শুরু থেকেই এই দুজন ক্যারিবিয়ানদের বড় লিডের স্বপ্ন দেখান। পঞ্চম উইকেট জুটিতে দু'জন মিলে গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট। 

৩০ রান করা মায়ার্সের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর জশুয়া ডি সিলভাকে নিয়ে জুটি বাঁধেন চেজ। এই জুটিতে ভর করেই দলীয় দুইশ পার করে ক্যারিবিয়ানরা। হাফ সেঞ্চুরি তুলে নেন চেজ। দিনের শেষ দিকেই এসেই এদিন খেই হারিয়েছে ক্যারিবীয় ব্যাটাররা। ৭০ রান করা চেজের বিদায়ের পর, ৪৪ রান করা ডি সিলভা ফিরেন পরের ওভারেই। 

এরপর আলজেরি জোসেফ ফিরলে ম্যাচে হানা দেয় বৃষ্টি। ফলে, দ্বিতীয় দিনের খেলা আর গড়ায়নি মাঠে। দিন শেষ করার আগে ৮ উইকেট হারিয়ে বোর্ডে ২৯০ রান তুলেছে ক্যারিবিয়ানরা। এগিয়ে ১৭৫ রানে। গুদাকেশ মতি অপরাজিত আছেন ১১ রানে। জিম্বাবুয়ের পক্ষে তিনটি করে উইকেট নিয়েছেন ভিক্টোর নিয়াচি ও ব্র‍্যান্ডন মাভুতা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷