ঢাকা | রবিবার, ২৬ মার্চ ২০২৩, ১১ চৈত্র ১৪২৯

WALTON

আফগান সিরিজ বাতিল করবে না পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ জানুয়ারী ২০২৩ ২০:০৩

আফগানিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। ফাইল ছবি আফগানিস্তানের বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ আফগানিস্তানে চলছে তালিবান শাসন। যে কারণে বন্ধ হয়ে গেছে দেশটিতে নারী ক্রিকেট। অস্ট্রেলিয়ার অভিযোগ, তালিবানরা আফগানিস্তানে নারীদের শিক্ষাও বন্ধ করে রেখেছে। যার জের ধরেই আফগানিস্তানের বিপক্ষে সিরিজ বাতিল করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড। 

অজিরা সিরিজ বাতিল করায় শঙ্কা জাগে পাকিস্তানের সাথে আফগানদের সিরিজও। তবে, অজিরা সিরিজ বাতিল করলেও পাকিস্তান ক্রিকেট বোর্ড স্রেফ জানিয়ে দিয়েছে, আফগানিস্তানের বিপক্ষে প্রস্তাবিত দ্বি-পাক্ষিক সিরিজ বহাল থাকবে। তবে, ওয়ানডের পরিবর্তে রশিদ খানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইচ্ছুক পাকিস্তান। 

পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নাজাম শেঠি এই প্রসঙ্গে বলেছেন, ‘ক্রিকেট এবং রাজনীতি অবশ্যই আলাদা থাকা উচিৎ।’

অজিরা কি করলো না করলো, সেসব নিয়ে ভাবতে চায় না পাকিস্তান। বরং সিরিজটির জন্য পাকিস্তান সরকারের অনুমোদনের অপেক্ষার প্রহর গুনছে পিসিবি। নাজাম শেঠি আরও বলেছেন, ‘তারা (অস্ট্রেলিয়া) কী করলো না করলো, তা আমাদের বিষয় নয়। অন্য দেশের আভ্যন্তরিন বিষয় নিয়ে আমরা মাথা ঘামাতে রাজি নই। আমার ব্যক্তিগত মতামত হলো ক্রিকেটের সঙ্গে রাজনীতিকে কখনোই মেশানো উচিৎ নয়। এসব নিয়ম-নীতির ওপর নির্ভর করে সিরিজটি পাকিস্তান সরকারের অনুমোধনের অপেক্ষায় রয়েছে। আমি মনে করি, অনুমোদনটা দ্রুতই চলে আসবে।’

উল্লেখ্য, সব ঠিক থাকলে আগামী মার্চে অনুষ্ঠিত হবে দু'দলের তিন ম্যাচের এই টি-টোয়েন্টির এই সিরিজ। নিরপেক্ষ কোনো ভেন্যুতে আয়োজন করা হবে সিরিজটি। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷