ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

চোট সারিয়ে দলে ফিরলেন বুমরাহ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২৩ ০৪:১৮

জাতীয় দলে ফিরলেন বুমরাহ। ফাইল ছবি জাতীয় দলে ফিরলেন বুমরাহ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চোটের কারণে দীর্ঘদিন ধরেই মাঠের বাইরে ছিলেন ভারতের তারকা পেসার জাসপ্রীত বুমরাহ। অবশেষে চোট সারিয়ে জাতীয় দলে ফিরলেন এই গতি তারকা। শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দলে বুমরাহ'কে অন্তভূক্ত করেছে স্বাগতিকরা। ফলে, গত সেপ্টেম্বরের পর জাতীয় দলে ফেরা হচ্ছে এই পেসারের।

আজ (মঙ্গলবার) ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে। বিসিসি আইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, 'পিঠের চোটের কারণে ২০২২ সালের সেপ্টেম্বর থেকে খেলতে পারেননি বুমরাহ। চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকেও ছিটকে গিয়েছিলেন। চোট সারিয়ে উঠতে রিহ্যাবে ছিলে৷ তিনি। অবশেষে বুমরাহ'কে ফিট বলে ঘোষণা করেছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমি (এনসিএ)। শীঘ্রই ভারতীয় দলের সঙ্গে যোগ দিবেন তিনি।’

পিঠের চোটের কারণে গত সেপ্টেম্বর থেকে ক্রিকেটের বাইরে ছিলেন বুমরাহ। যার কারণে দলের সেরা অস্ত্র রেখেই অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়েছিল ভারতীয় দল। ফিরেছিল খালি হাতেই। চোট থেকে সেরে উঠতে জাতীয় অ্যাকাডেমিতেই নিয়মিত ঘাম ঝরান এই পেসার। অবশেষে তাকে ফিট ঘোষণা করেছে এনসিএ। তাতেই ভারতীয় দলে প্রত্যাবর্তন হয়েছে এই পেসারের।

শ্রীলঙ্কা সিরিজে ভারতের ওয়ানডে দল: রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শ্রেয়াস আয়ার, কেএল রাহুল, ইশান কিষাণ, হার্দিক পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমরান মালিক ও আর্শদীপ সিং।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷