ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

অস্ট্রেলিয়ার কাছে অসহায় আত্নসমর্পণ ক্যারিবীয়দের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ ডিসেম্বর ২০২২ ০০:১৬

বড় জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। গেটি ইমেজ বড় জয় তুলে নিয়েছে অস্ট্রেলিয়া। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অ্যাডিলেড টেস্টের তৃতীয় দিন শেষেই জয়ের সুবাস পেতে শুরু করে স্বাগতিক অস্ট্রেলিয়া। চর্তুথ দিনে অবশ্য অজি বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। তাতেই সফরকারীরা গুটিয়েছে একশ পার করার আগে। ফলে দুই টেস্টের সিরিজ ২-০ তে জিতে নেয় অজিরা।

অ্যাডিলেড টেস্ট বাঁচানো ক্যারিবীয়দের জন্য ছিল প্রায় অসম্ভব একটা ব্যাপারও। ৪৯৭ রানের টার্গেট তাড়া করতে নেমে ৩৮ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে ৩য় দিন শেষ করেছিল ক্যারিবীয়রা। ৪৫৯ রানে পিছিয়ে থেকে চর্তুথ দিন শুরু করে ক্যারিবীয়রা গুটিয়ে যায় মাত্র ৭৭ রানেই। ফলে ৪১৯ রানের বড় জয় তুলে নেয় অস্ট্রেলিয়া।

৪ উইকেটে ৩৮ রান নিয়ে দিন শুরু করা ওয়েস্ট ইন্ডিজ, চর্তুথ দিনে এসেও করতে পারেনি নূন্যতম প্রতিরোধ। তাতেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। দিনের শুরুতে ডেভন থমাসের উইকেট হারানোর পর, দলীয় পঞ্চাশ পার করার আগেই দলটি হারায় জেসন হোল্ডারের উইকেট। 

এরপর স্টার্ক, বোল্যান্ডদের তোপে দাঁড়াতেই পারেনি কোন ক্যারিবীয় ব্যাটার। শেষ পর্যন্ত মাত্র ৭৭ রানেই গুটিয়ে যায় সফরকারী। দলের পক্ষে সর্বোচ্চ ১৭ রান আসে ওপেনার চন্দ্ররপলের ব্যাট থেকে৷ এছাড়া জশুয়া ডি সিলভা ১৫ ও রোস্টন চেজ করেন ১৩ রান৷ অজিদের পক্ষে ৩টি করে উইকেট শিকার করেন মিচেল স্টার্ক, মিচেল নাছের ও স্টোক বোল্যান্ড।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷