ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপ ব্যর্থতায় ভারতের নির্বাচক কমিটি বরখাস্ত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২২ ২০:৪২

ছবি সংগৃহীত ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে লজ্জার হারে শেষ হয়েছে ভারতের বিশ্বকাপ মিশন। এরপর কথা উঠেছিল খেলোয়াড়দের ভবিষ্যত নিয়ে। যদিও দলটির হেড কোচ দ্রুত কোন সিদ্ধান্ত নিতে চায়নি রোহিত-কোহলিদের নিয়ে। তবে নির্বাচক প্যানেলকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিশ্বকাপ ব্যর্থতায় পাঁচ সদস্যের কমিটিকে বরখাস্ত করেছে বিসিসিআই। 

 

ভারতীয় বোর্ড এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, 'পুরুষ ক্রিকেট দলের জন্যে পাঁচ জন জাতীয় নির্বাচক আহ্বান করা হচ্ছে। যোগ্যতা হিসাবে ভারতের হয়ে কমপক্ষে সাতটি টেস্ট ম্যাচ খেলা বা ৩০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা, ১০টি একদিনের ম্যাচ এবং ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলা প্রাক্তন ক্রিকেটারদের থেকে আবেদন চাওয়া হয়েছে। অন্তত পাঁচ বছর আগে অবসর নিয়েছেন এমন প্রার্থীরাই আবেদন করতে পারবেন। বোর্ডের কোনো ক্রিকেট কমিটিতে পাঁচ বছর কাটিয়েছেন, এ রকম কেউ আবেদন করতে পারবেন না। ২৮ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত আবেদন করা যাবে।'

 

পেসার চেতন শর্মা ছাড়াও এই কমিটিতে ছিলেন সুনিল জোসি, হারভিন্দার সিং ও দেভাশিষ মোহান্ত। সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠা হয়নি রোহিত শর্মার দলের। বিশ্বকাপ শেষ হতে না হতেই তাই নির্বাচক কমিটিকে বিদায় জানালো বিসিসিআই।

 

-নট আউট/এমআরএস

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷