ঢাকা | শনিবার, ১ জুন ২০২৪, ১৭ জ্যৈষ্ঠ ১৪৩১

রিজওয়ানের ঘাড়ে নিশ্বাস ফেলছেন সূর্যকুমার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ অক্টোবর ২০২২ ১২:০৬

সূর্যকুমার যাদব (বাঁয়ে), মোহাম্মদ রিজওয়ান (ডানে)। ছবি: টুইটার সূর্যকুমার যাদব (বাঁয়ে), মোহাম্মদ রিজওয়ান (ডানে)। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ ঘরের মাটিতে সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ব্যাট হাতে অপ্রতিরোধ্য ছিলেন সূর্যকুমার যাদব। তিন ম্যাচে এই ভারতীয় তারকা করেছেন ১১৯ রান, হাতে উঠেছে সিরিজ সেরার পুরষ্কার। তাতেই আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠার হাতছানি জাগে সূর্যকুমারের। তবে সিরিজের তৃতীয় ম্যাচে প্রোটিয়াদের রান পাহাড়ের জবাবে এই তারকা ব্যাটার ৮ রানে ফেরায়, সেই সুযোগ হাতছাড়া করেছেন তিনি। যদিও দক্ষিণ আফ্রিকা সিরিজেই সূর্যকুমারের বেড়েছে ৩৭ রেটিং। 

অন্যদিকে ব্যাট হাতে ছন্দে রয়েছেন র‍্যাঙ্কিংয়ে শীর্ষে থাকা পাকিস্তান তারকা মোহাম্মদ রিজওয়ানও। ঘরের মাটিতে সদ্য শেষ হওয়া ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে রিজওয়ান ছিলেন সর্বোচ্চ রান সংগ্রাহক। ৬ ম্যাচে করেছিলেন ৩১৬ রান। যদিও সেই ছাপ পড়েনি রিজওয়ানের র‍্যাঙ্কিংয়ে। উল্টো কাটা পড়েছে কিছু পয়েন্টও৷ তবে র‍্যাঙ্কিংয়ে দুইয়ে থাকা সূর্যকুমারের সঙ্গে রিজওয়ানের পয়েন্টের পার্থক্য এখন ১৭।

বিশ্বকাপের আগে ভারতের আর কোন টি-টোয়েন্টি সিরিজ না থাকায়, সূর্যকুমার যাদবের শীর্ষে উঠা হচ্ছে না তা বলা যেতেই পারেই। অন্যদিকে শুক্রবার থেকে নিউজিল্যান্ডে শুর হচ্ছে স্বাগতিক নিউজিল্যান্ড, বাংলাদেশ ও পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ। ব্যাট হাতে ধারাবাহিকতা ধরে রাখতে পারলে, এই সিরিজেই সূর্যকুমারের সঙ্গে পয়েন্টের ব্যবধানটা বাড়িয়ে নেওয়ার সুযোগ রয়েছে রিজওয়ানের সামনে।

উল্লেখ্য, আইসিসির সদ্য প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে ৮৫৪ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষস্থান দখল করে আছেন মোহাম্মদ রিজওয়ান। দুইয়ে থাকা সূর্যকুমার যাদবের রেটিং পয়েন্ট ৮৩৮। এছাড়া ৮০১ রেটিং নিয়ে শীর্ষ তিনে রয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজমও। ৭৭৭ রেটিংয়ে চারে অবস্থান প্রোটিয়া ব্যাটার এইডেন মার্করামের। এদিকে এক ধাপ উন্নতি হওয়া ইংলিশ ব্যাটার ডেভিড মালান ৮৩৩ রেটিং নিয়ে রয়েছেন তালিকার পাঁচে। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷