ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

বাবরদের 'কটাক্ষ' করলেন সাঈদ আজমল

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ অক্টোবর ২০২২ ০১:৩৯

পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি পাকিস্তান ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দীর্ঘ ১৭ বছর পর গত মাসেই সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে ইংল্যান্ড দল করেছিল পাকিস্তান সফর। সিরিজে দুই দল সমানতালে পাল্লা দিয়ে লড়াই করলেও, শেষ হাসিটা হাসে সফরকারী ইংল্যান্ড। সাত ম্যাচের ওই সিরিজ ইংলিশরা জিতে নেয় ৪-৩ ব্যবধানে। এরপরেই বাবর আজমদের উদ্দেশ্য করে কটাক্ষ করলেন দেশটির সাবেক স্পিনার সাঈদ আজমল।

এই পাক কিংবদন্তি বলেন, পাকিস্তান হচ্ছে ‘বাচ্চাদের দল’। সবাই দল থেকে জায়গা না হারাতেই ভয়ে ভয়ে খেলেছে। নিজের ব্যক্তিগত ইউটিউব চ্যানেল এমন মন্তব্য করেই আলোচনার জন্ম দিয়েছেন তিনি। 

আজমল বলেন, 'ওরা (ইংল্যান্ড) সব বিভাগেই আমাদেরকে পুরোপুরি পিছনে ফেলেছে। একেবারে বাচ্চাদের দল মনে হচ্ছিল পাকিস্তান দলকে। আমাদেরকে যা পিটিয়েছে ওরা। আমাদের ক্রিকেটারদের মধ্যে এত বেশি ভয় থাকলে কি করে হবে। দলের প্রথম একাদশে তাদের জায়গা থাকবে কি না সেই বিষয়টাই নিয়েই তারা ভয়ে ভয়ে থাকে তো তাহলে ওরা কি করে খেলবে!'

সেই সাথে এভাবে ভয় নিয়ে ক্রিকেট খেললে ববাবরই দল ব্যর্থ হবে বলে মনে করেন তিনি। সাফল্য পেতে তাই ক্রিকেটারদের ভয়ডরহীন ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছেন তিনি। এছাড়া শারজিল-আজম খানদের নাম উল্লেখ্য করে আজমল বলেন, আনফিট, মোটা ক্রিকেটারদের মাঠে নামানো হলে তারা আরও ভালো খেলত।

তিনি যোগ করে আরও বলেছেন 'এইভাবে ভয়কে সঙ্গী করে আপনি খেললে তো আপনি তো ব্যর্থ হবেনই। ভয়ডরহীন ক্রিকেট খেললে তবেই তো আপনি সাফল্য পাবেন তাই না। একটা ম্যাচে এরা ভাল খেলে তো ১০টা ম্যাচে খারাপ খেলে। জানি না ওরা কী অনুশীলন করছে। এর থেকে তো ভালো মোটা আর আনফিট শারজিল-আজম খানদের খেলাও।’

উল্লেখ্য, ইংল্যান্ড সিরিজ শেষ করতে না করতেই বাবর আজমের দল পাড়ি জমিয়েছে নিউজিল্যান্ডে। সেখানে স্বাগতিক নিউজিল্যান্ড ও বাংলাদেশের সঙ্গে একটি ত্রিদেশীয় সিরিজ খেলবে তারা। আগামী ৭ অক্টোবর (শুক্রবার) বাংলাদেশের বিপক্ষে ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু করবে বাবর আজমরা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷