ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

শ্বাসরুদ্ধকর ম্যাচে ফের তরী ডুবল ইংল্যান্ডের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২ ১৯:৫৫

দুর্দান্ত জয়ে সিরিজে এগিয়ে গেল পাকিস্তান। গেটি ইমেজ দুর্দান্ত জয়ে সিরিজে এগিয়ে গেল পাকিস্তান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ করাচি থেকে লাহোর, ভেন্যু বদলালেও বদলায়নি স্বাগতিক পাকিস্তান ও ইংল্যান্ডের ক্রিকেটীয় লড়াইটা। করাচিতে আগের ম্যাচেই অবিশ্বাস্যভাবে ম্যাচে ফিরে, শ্বাসরুদ্ধকর ম্যাচ জিতে নেয় পাকিস্তান। লাহোরে পঞ্চম টি-২০'র চিত্রটাও ছিল অনেকটা এমনই। এবারও ফের তীরে এসে তরী ডুবল ইংল্যান্ডের। ৬ রানের জয়ে সাত ম্যাচ সিরিজে ৩-২ এগিয়ে স্বাগতিক পাকিস্তান। 

লাহোরে এদিন আগে ব্যাট করে, ফর্মে থাকা মোহাম্মদ রিজওয়ানের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৪৫ রানের মাঝারি সংগ্রহ গড়ে পাকিস্তান। জবাবে অধিনায়ক মঈন আলীর ব্যাটে লড়াইয়ে ছিল ইংল্যান্ডও। জিততে শেষ ওভারে সফরকারী দলের প্রয়োজন ছিল ১৫ রান। তবে অভিষিক্ত পাক পেসার আমের জামালের দুর্দান্ত বোলিংয়ে, পারলেন না অভিজ্ঞ মঈন আলী। শেষ পর্যন্ত হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ইংল্যান্ডকে।

১৪৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে ইংল্যান্ড। এদিন শুরুরেই দুই ওপেনারকে হারায় তারা। হেলস ফিরেন ১ রান করে, সল্টের ব্যাট থেকে আসে ৩ রান। এরপর বেন ডাকেটকে নিয়ে লড়াইয়ের চেষ্টা করেন মালান। তবে ইনিংসটস বড় করতে পারেননি ডাকেট। ফিরেন ব্যাক্তিগত ১০ রান করে। এরপর দলীয় পঞ্চাশ পার করতেই ইংল্যান্ড হারায় ফর্মে থাকা হ্যারি ব্রুকের উইকেট। 

বাকিদের আসা যাওয়ার মিছিলে একাই প্রতিরোধ গড়েন ডেভিড মালান। তবে দলীয় ৬২ রানে তাকে ফিরতে হয়েছে ইফতেখারের শিকার হয়ে। ফেরার আগে ৩৫ বলে ৩৬ রান করেন এই ইংলিশ তারকা। এরপর নেমেই দারুণ শুরু করেন স্যাম কারান। তবে থিতু হওয়ার আগেই ব্যক্তিগত ১৭ রানে ফিরেন অভিষিক্ত আমের জামালের শিকার হয়ে। শেষ দিকে দ্রুতই রান তুলতে থাকেন মঈন আলী। 

তাতেই হারতে বসা ম্যাচে প্রাণ পায় ইংল্যান্ড। মঈনের একার ব্যাটেও লড়াইয়ে ছিল ইংলিশরা। জিততে শেষ দুই ওভারে দলটির প্রয়োজন ছিল ২৮ রান। ১৯তম ওভার থেকে ইংল্যান্ড তুলতে পারে ১৩ রান, তবে হারায় ক্রিস ওকসের উইকেট। শেষ ওভারে ১৫ রানের সমীকরণ মেলানোর প্রয়োজন পড়লেও, জামালের দুর্দান্ত বোলিংয়ের সামনে অসহায় ছিলেন মঈন। শেষ পর্যন্ত ১৩৯ রানেই থামে ইংল্যান্ডের ইনিংস। 

ফলে, ৬ রানের শ্বাসরুদ্ধকর জয় পায় পাকিস্তান। বৃথা যায় মঈন আলীর খেলা ২ চার ও ৪ ছক্কায় ৩৭ বলে আনবিটেন ৫১ রানের ইনিংসটি। পাকিস্তানের পক্ষে দুই উইকেট নেন হ্যারিস রউফ। 

এর আগে টস হেরে ব্যাট করে, ১৪৫ রানেই গুটিয়ে যায় স্বাগতিক পাকিস্তান। ২ চার ও ৩ ছক্কায় ৪৬ বলে দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান করেন ইনফর্ম রিজওয়ান। এছাড়া অভিষিক্ত আমের জামাল করেন ১০ রান। ইংল্যান্ডের পক্ষে তিন উইকেট নেন মার্ক উড। স্যাম কারান ও ডেভিড উইলির শিকার দুটি করে উইকেট। 

 

 

-নট আউট/টিএ

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷