ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১

ইংল্যান্ডের রান পাহাড়ে পিষ্ট হলো পাকিস্তান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২২ ১০:২৬

৬৩ রানের বড় জয় পেয়েছে ইংলিশরা। গেটি ইমেজ ৬৩ রানের বড় জয় পেয়েছে ইংলিশরা। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ আগের রাতেই রেকর্ড জুটি গড়ে পাকিস্তানকে সমতায় ফিরিয়েছিল মোহাম্মদ রিজওয়ান ও বাবর আজম। তবে শুক্রবার সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে দুইজনই হয়েছেন ব্যর্থ৷ তাতেই ইংলিশদের রান পাহাড়ে চাপা পড়ে পাকিস্তান হয়েছে পিষ্ট। আগের দিন যেখানে বাবর-রিজওয়ান ওপেনিং জুটিতেই করেছিলেন অবিচ্ছিন্ন ২০৩ রান। এদিন সেখানেই এই দু'জনের জুটির স্থায়িত্ব ছিল মাত্র ১৭ রান।

করাচিতে এদিন আগে ব্যাট করে বেন ডাকেট ও হ্যারি ব্রুকের ক্যারিয়ার সেরা ইনিংস খেলার দিনে, ইংলিশরা গড়ে ২২১ রানের পাহাড়। জবাবে শুরুতেই ধস নামে পাকিস্তানের টপ অর্ডারে। এরপর আর ম্যাচে ফিরতে পারেনি পাকিস্তান। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৮ উইকেট হারিয়ে রানে ১৫৮ থামে স্বাগতিকরা। ৬৩ রানের জয়ে সাত ম্যাচের সিরিজে ২-১ ব্যবধানে এগিয়ে গেল সফরকারী ইংল্যান্ড। 

২২২ রানের পাহাড় টপকাতে নেমে, শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। দলীয় ১৭ রানের মাথায় আগের ম্যাচের সেঞ্চুরিয়ান বাবর আজমকে (৮) হারায় স্বাগতিকরা। চার রানের ব্যবধানে সাজঘরে ফিরেন মোহাম্মদ রিজওয়ান (৮) ও হায়দার আলীও (৩)। দলীয় ২৮ রানের মাথায় সাজঘরে ফিরেন ইফতেখার আহমেদ। শুরুতেই টপ অর্ডারের চার ব্যাটারকে খুইয়ে ম্যাচ থেকে ছিটকে যায় পাকিস্তান। 

পঞ্চম উইকেটে দলের হাল ধরেন শান মাসুদ ও খুশদিল শাহ। দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জুটিও৷ তবে তা ইংলিশদের রান পাহাড় টপকাতে ছিল না যথেষ্ট। দলীয় একশ পার করার আগেই দিরেন খুশদিল (২৯)। এরপর শান মাসুদ কিছুটা সঙ্গ দেন মোহাম্মদ নওয়াজ। তবে ব্যক্তিগত ১৯ রানে নওয়াজের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাকিস্তান। 

বাকিদের ব্যর্থতার দিনে একপ্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন শান মাসুদ। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৮ রানের বেশি তুলতে পারেনি পাকিস্তান। ৩ চার ও ৪ ছক্কায় ৪০ বলে ক্যারিয়ার সেরা ৬৬ রান আসে শান মাসুদের ব্যাট থেকে৷ ইংল্যান্ডের পক্ষে তিন উইকেট নেন মার্ক উড৷ আদিল রশিদের শিকার ২ উইকেট। 

এর আগে টস হেরে ব্যাট করে ৩ উইকেট হারিয়ে ২২১ রানের পাহাড় গড়ে সফরকারী ইংল্যান্ড। চর্তুথ উইকেটে অবিচ্ছিন্ন ১৩২ রানের জুটি গড়েন বেন ডাকেট ও হ্যারি ব্রুক। ৮ চার ৫ ছক্কায় ৩৫ বলে ৮১ রানের ক্যারিয়ার সেরা ইনিংস খেলেন ব্রুক। ৮ চার ১ ছক্কায় ৪২ বলে ক্যারিয়ার সেরা ৭২ রানের ইনিংস খেলেন ডাকেট। এছাড়া অভিষিক্ত উইল জ্যাকস করেন ২২ বলে ৪০ (৮ চার)।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷