ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

নিজেকে গর্বিত মনে করছেন মঈন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ সেপ্টেম্বর ২০২২ ০৬:৫৯

করাচিতে নামার আগে অনুশীলনে মঈন। গেটি ইমেজ করাচিতে নামার আগে অনুশীলনে মঈন। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ অপেক্ষাটা প্রায় দেড় যুগের (১৭ বছর)। বারবার প্রতিশ্রুতি দিয়েও শেষ পর্যন্ত সেটা রক্ষা করতে পারেনি ইংলিশরা। শেষ পর্যন্ত অপেক্ষার অবসান ঘটিয়ে ইংল্যান্ড দল এসেছে পাকিস্তান সফরে। ৭ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে গত বুধবার পাকিস্তানে পা রাখে ইংলিশরা।

সব ঠিক থাকলে আগামীকাল (মঙ্গলবার) করাচিতে সিরিজের প্রথম ওয়ানডেতে মাঠে নামবে দু'দল। নিয়মিত অধিনায়ক জস বাটলারের অনুপস্থিতিতে, প্রথম ম্যাচে ইংলিশদের নেতৃত্বে থাকবেন তারকা অলরাউন্ডার মঈন আলী। এদিকে পাকিস্তানের বিপক্ষে দলকে নেতৃত্ব দিবেন, ভাবতেই নিজেকে গর্বিত মনে করছেন এই তারকা অলরাউন্ডার। কারণ, জন্ম ইংল্যান্ডে হলেও মঈনের আদি নিবাস যে পাকিস্তানেই৷ 

করাচিতে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসে মঈন বলেন, ‘অবশ্যই আমার শেকড় প্রোথিত এই পাকিস্তানে। তাই এই দেশটির বিপক্ষে ইংল্যান্ডকে নেতৃত্ব দিতে পারাটা অনেক বড় গৌরবের একটি বিষয়। এটা যেমন একটি বড়, তেমনি একটি ঐতিহসাকি সিরিজও বটে।’

আমার মা-বাবা, বন্ধু এবং পরিবারের অন্য সদস্য যারা রয়েছেন, তাদেরকে আমি মনে করি, আমার এই কৃতিত্বে সবাই গর্বিত। ইংল্যান্ডের হয়ে খেলা এবং নেতৃত্ব দেয়া- সেটা দেশের মাটিতে হোক কিংবা বাইরে, বিশ্বের যে কোনো জায়গায়- তা খু্বই সম্মানের এবং কৃতিত্বের বিষয়।’ যোগ করে বলেন তিনি।

উল্লেখ্য, আগামী ২০ সেপ্টেম্বর থেকে পাকিস্তান বনাম ইংল্যান্ডের সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সিরিজের বাকি ম্যাচ গুলো অনুষ্ঠিত হবে যথাক্রমে, ২২, ২৩, ২৫, ২৮, ৩০ সেপ্টেম্বর এবং ২ অক্টোবর। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে পাকিস্তানের করাচি ও লাহোরে। প্রথম চারটি ম্যাচ হবে করাচি জাতীয় স্টেডিয়ামে। আর শেষ তিন ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোর গাদ্দাফি স্টেডিয়ামে।

পাকিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, আমির জামিল, আবরার আহমেদ, আসিফ আলি, হায়দার আলি, হ্যারিস রউফ, ইফতেখার আহমেদ, খুলদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ হাসনাইন, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, নাসিম শাহ, শাহনেওয়াজ দাহানি, শান মাসুদ এবং উসমান কাদির।

ইংল্যান্ডের টি-টোয়েন্টি স্কোয়াড: জস বাটলার (অধিনায়ক), মঈন আলী, অ্যালেক্স হেলস, হ্যারি ব্রুক, স্যাম কারেন, ক্রিস জর্ডান, লিয়াম লিভিংস্টোন, ডেভিড মালান, আদিল রশিদ, ফিল সল্ট, বেন স্টোকস, রিস টপলি, ডেভিড উইলি, ক্রিস ওকস এবং মার্ক উড।

রিজার্ভ ক্রিকেটার: লিয়াম ডসন, রিচার্ড গ্লিসন ও টাইমাল মিলস।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷