ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

‘১৭’ বছর পর টেস্ট খেলতে পাকিস্তান সফরে ইংল্যান্ড

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ আগস্ট ২০২২ ০৬:১২

ফাইল ছবি ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সাতটি টি-টোয়েন্টি খেলতে আগামী মাসে (সেপ্টেম্বর) পাকিস্তান সফরে যাবে ইংল্যান্ড দল। এই সিরিজের মধ্য দিয়ে দীর্ঘ ‘১৭’ বছর অপেক্ষার অবসান ঘটবে পাকিস্তানের। ২০০৫ সালে সবশেষ পাকিস্তান সফর করেছিল ইংলিশরা। ইতিমধ্যে এই সিরিজের সূচি প্রকাশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার তিন ম্যাচের টেস্ট সিরিজের সূচি ও প্রকাশ করেছে দেশটি।

দীর্ঘ ১৭ বছর পর টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে, দুই ধাপে ইংল্যান্ড দল পাড়ি জমাবে পাকিস্তানে। যেখানে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সাতটি টি-টোয়েন্টি খেলবে দু'দল। এরপর তিনটি টেস্ট খেলতে বিশ্বকাপের পর, ফের পাকিস্তান সফরে যাবে বেন স্টোকসরা।

সব ঠিক থাকলে প্রহেলা ডিসেম্বর থেকে শুরু হবে পাকিস্তান-ইংল্যান্ডের তিন টেস্ট সিরিজের প্রথম টেস্ট। প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে রাওয়ালপিন্ডিতে। এরপর আগামী ৯ ডিসেম্বর থেকে মুলতানে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট। আগামী ১৭ ডিসেম্বর থেকে করাচি টেস্ট দিয়ে শেষ হবে ইংল্যান্ড দলের পাকিস্তান সফর। এর আগে সবশেষ ২০০৫ সালে পাকিস্তান সফরে এসে মাইকেল ভনের টেস্ট দল, তিন ম্যাচের টেস্ট সিরিজ ২-০ ব্যবধানে হেরে ফিরেছিল দেশে। 

উল্লেখ্য, আগামী ২০, ২২, ২৩ ও ২৫ সেপ্টেম্বর করাচিতে অনুষ্ঠিত হবে সাত ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম চারটি ম্যাচ। এরপর আগামী ২৮, ৩০ সেপ্টেম্বর ও ২ অক্টোবর লাহোরে অনুষ্ঠিত হবে সিরিজের বাকি তিনটি টি-টোয়েন্টি। 

তিন টেস্ট সিরিজের সূচি:

 

তারিখ ম্যাচ ভেন্যু
১-৫ ডিসেম্বর প্রথম টেস্ট রাওয়ালপিন্ডি
৯-১৩ ডিসেম্বর দ্বিতীয় টেস্ট মুলতান
১৭-২১ ডিসেম্বর তৃতীয় টেস্ট করাচি

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷