ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

ভারতের বিপক্ষে জিম্বাবুয়ের দল ঘোষণা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ আগস্ট ২০২২ ০৭:৫৬

জিম্বাবুয়ে ক্রিকেট৷ ছবি সংগৃহীত জিম্বাবুয়ে ক্রিকেট৷ ছবি সংগৃহীত

নট আউট ডেস্ক: ভারতের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট দল৷ হ্যামস্ট্রিং চোটে এ সিরিজেও জিম্বাবুয়ের নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিন না থাকায় দলকে নেতৃত্ব দিবেন রেগিস চাকাভা৷

বাংলাদেশকে ঘরের মাটিতে সিরিজ হারিয়ে ফুরফুরে মেজাজে রয়েছে জিম্বাবুয়ে ক্রিকেট দল৷ তবে ভারতের বিপক্ষে সিরিজ জিততে হলে নিশ্চয়ই আরও ভালো কিছুই করতে হবে স্বাগতিকদের৷ এই ভালো করার মিশনে চোটমুক্ত না হওয়ায় দলের দুই পেসার ব্লেসিং মুজারাবানি ও টেন্ডাই চাটারাকে পাচ্ছে না দল৷

ব্যক্তিগত কারণে আরও একটি সিরিজে অনুপস্থিত অভিজ্ঞ অলরাউন্ডার শন উইলিয়ামস। ভারতের বিপক্ষে সিরিজে তারা পাচ্ছে না ওয়েলিংটন মাসাকাদজাকেও। বাঁহাতি এই স্পিনার ছিটকে গেছেন কাঁধের চোটে।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের অংশ হওয়ায় সিরিজের আলাদা গুরুত্ব রয়েছে দুই দলের কাছেই৷ বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছাড়াই খেলতে হবে স্বাগতিকদের৷ তবে স্বস্তি রয়েছে এক জায়গায়৷ বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে চোটের কারণে খেলতে না পারা রায়ার্ন বার্ল ফিট হয়ে জায়গা পেয়েছেন ১৭ সদস্যের এই দলে।


আগামী বৃহস্পতিবার (১৮ অগাস্ট) শুরু হবে ভারতের বিপক্ষে জিম্বাবুয়ের এই সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ ২০ ও ২২ অগাস্ট৷

জিম্বাবুয়ে ওয়ানডে দল: রেগিস চাকাভা (অধিনায়ক), রায়ান বার্ল, টানাকা চিভাঙ্গা, ব্র্যাডলি ইভান্স, লুক জঙ্গুয়ে, ইনোসেন্ট কাইয়া, টাকুডজোয়ানাশে কাইটানো, ক্লাইভ মাডান্ডে, ওয়েসলি মাধেভেরে, টাডিওয়ানাশে মারুমানি, জন মাসারা, টনি মুনিয়োঙ্গা, রিচার্ড এনগারাভা, ভিক্টোর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ডোনাল্ড টিরিপানো।

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷