ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

পাকিস্তানের কাছে হারের ক্ষতি কাটিয়ে ওঠার চেষ্টা করছে ভারত

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ আগস্ট ২০২২ ০৩:৫৯

ভারত-পাকিস্তান দ্বৈরথ। ছবি সংগৃহীত ভারত-পাকিস্তান দ্বৈরথ। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ গেল টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ভারতের হার ছিল অকল্পনীয়। ক্রিকেট বড্ড অনিশ্চয়তার খেলা। তবে দশ উইকেটে হার এটি নিশ্চয়ই কল্পনা করেনি কেউ। এমন হার ভারতের অনেক ক্ষতি করেছে বলে মনে করেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার রশিদ লতিফ। এছাড়াও সেই ক্ষতি ভারত কাটিয়ে ওঠার চেষ্টা করছে বলেও মন্তব্য করেছেন তিনি। 

 

রশিদ লতিফ বলেন,'এই মুহূর্তে তারা বিশ্বকাপ নিয়ে ভাবছে বলে মনে হয় না আমার। সিরিজ ধরে ধরে খেলছে তারা। আর প্রতি সিরিজে দলে পরিবর্তন আসা তেমন কোনো ব্যাপার নয়। ভারতের মনোযোগ আসলে এশিয়া কাপে। পাকিস্তানের কাছে পরাজয় ভারতীয় দলের অনেক ক্ষতি করেছে। সেটা তারা কাটিয়ে ওঠার চেষ্টা করছে। '

এশিয়া কাপের ১৫তম আসর সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে চলতি মাসের ২৭ তারিখ। শুরুর পরেরদিন মাঠে নামবে ভারত ও পাকিস্তান। এশিয়া কাপ আরব আমিরাতে বলেই ভারতকে ফেভারিট মানছেন রশিদ। তবে মনে করে দিয়েছেন সেই দশ উইকেটের হার।

আরও পড়ুনঃ শীঘ্রই ফিরে আসার প্রত্যয় লিটনের

এশিয়া কাপ প্রসঙ্গে রশিদ বলেন, 'আপনি যত খুশি সিরিজ খেলতে পারেন। কিন্তু ভারত-পাকিস্তান ম্যাচ সব সময়ই গুরুত্বপূর্ণ। আমি মনে করি, এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচটিকে অনেক বেশি গুরুত্ব দেবে ভারত দল, তাদের বোর্ড আর টিম ম্যানেজমেন্ট। তারা এশিয়া কাপ জিততে চাইবে। যদি দলে সব খেলোয়াড়কে পায়, তাহলে ভারতই এশিয়া কাপের ফেবারিট। সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন তাদের সঙ্গে মানানসই। পাকিস্তানের বিপক্ষে ম্যাচে ওরা সর্বস্ব বিলিয়ে দেবে মাঠে। গত ২০ বছরের দ্বৈরথে ভারতই এগিয়ে। কিন্তু সর্বশেষ ম্যাচটি পাকিস্তান ১০ উইকেটে জিতেছে। '

এশিয়া কাপে এখন পর্যন্ত সবচেয়ে বেশি চ্যাম্পিয়ন হয়েছে ভারত। সাতবার ট্রফি জয়ের স্বাদ পেয়েছে দেশটি। দ্বিতীয় অবস্থানে থাকা শ্রীলংকা পাঁচবার এবং দুইবার ট্রফি নিয়ে তৃতীয় অবস্থানে রয়েছে পাকিস্তান। বাংলাদেশ বেশ কয়েকবার ফাইনাল খেললেও এখন পর্যন্ত ট্রফি নিজেদের করতে পারেনি। 

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷