ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

বাবরের ঘাড়ে গরম নিঃশ্বাস ফেলছেন সূর্যকুমার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ আগস্ট ২০২২ ০৬:৩৯

সূর্যকুমার যাদব। ফাইল ছবি সূর্যকুমার যাদব। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ গত রাতেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন ভারতীয় তারকা ব্যাটার সূর্যকুমার যাদব। এবার সেই ভালো খেলার পুরষ্কার, কয়েক ঘণ্টার মধ্যেই পেয়ে ও গেলেন। টি-টোয়েন্টিতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে, তিম ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা রেটিং নিয়ে উঠে এসেছেন তালিকার দুইয়ে৷ পেছনে ফেলেছেন পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান, প্রোটিয়া অলরাউন্ডার এইডেন মার্করাম ও ইংলিশ ব্যাটার ডেভিড মালানকে।

আইসিসির সবশেষ র‍্যাঙ্কিং হালনাগাদে, শীর্ষে থাকা বাবর আজমের সঙ্গে দুই রেটিংয়ের পার্থক্য এখন সূর্যকুমারের৷ ৮১৮ রেটিং নিয়ে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে শীর্ষস্থান দখল করে রেখেছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম৷ ধারাবাহিক পারফর্ম করে মাত্র ২ পয়েন্ট অর্থাৎ ৮১৬ রেটিং নিয়ে, বাবরের ঘাড়ে এখন নিঃশ্বাস ফেলছেন সূর্যকুমার। 

যদিও গত মাসের (জুলাই) শুরুতেও সূর্যকুমারের র‍্যাঙ্কিংয়ে অবস্থান ছিল ৪৮ নম্বরে৷ তবে মাস ঘুরতেই এখন বাবরকে ধাওয়া করছেন এই তারকা ব্যাটার। ৪৭৭ রেটিং নিয়ে জুলাই মাস শুরু করা সূর্যকুমার, গত এক মাসে অর্জন করেছে অন্তত ৩৩৯ রেটিং। এই সময়ের মধ্যে ৬ ইনিংস খেলে, প্রায় ১৮৬ স্ট্রাইক রেটে ব্যাট করে সূর্যকুমার করেছেন ২৮২ রান৷ এছাড়া একটি সেঞ্চুরির পাশাপাশি, হাঁকিয়েছেন একটি হাফ সেঞ্চুরিও। 

এদিকে আইসিসির টি-টোয়েন্টি ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষ পাঁচে হয়েছে ব্যাপক রদবদল৷ যেখানে তিন ধাপ এগিয়ে সূর্যকুমার টেবিলের দুইয়ে উঠায়, এক ধাপ করে অবনতি হয়েছে রিজওয়ান, মার্করাম ও মালানের৷ বর্তমানে ৭৯৪ রেটিং নিয়ে তালিকার তিনে অবস্থান করছেন মোহাম্মদ রিজওয়ান। এছাড়া ৭৮৮ রেটিং নিয়ে চারে মার্করাম ও ৭৩১ রেটিং নিয়ে পাঁচে নেমে গেছেন ডেভিড মালান।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷