ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

আয়ারল্যান্ড সফরের দল ঘোষণা আফগানিস্তানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ আগস্ট ২০২২ ২১:৪৩

আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি আফগানিস্তান জাতীয় ক্রিকেট দল। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে চলতি মাসে (আগস্ট) আফগানিস্তান দল সফর করবে আয়ারল্যান্ডে। আসন্ন এই সফরকে সামনে রেখে এবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে আফগান ক্রিকেট বোর্ড। যেখানে জায়গা হয়নি তারকা স্পিনার মুজিব-উর-রহমানের।

ফ্র‍্যাঞ্চাইজি ক্রিকেট দাপিয়ে বেড়ানো মুজিব, আফগান ক্রিকেট দলেরও অবিচ্ছেদ্য অংশ। তবে অপ্রত্যাশিতভাবেই এই স্পিনার বাদ পড়েছেন দল থেকে। যদিও রিজার্ভ ক্রিকেটার হিসেবে রয়েছে তার নাম। মূলত, ভিসা জটিলতায় মূল দলে জায়গা হয়নি মুজিবের। ভিসা পেলেই যুক্ত হয়ে যাবেন দলের সঙ্গ। এদিকে মুজিব ছাড়াও রিজার্ভে জায়গা হয়েছে নিজাত মাসুদ, কায়েস আহমেদ ও উসমান গনির।

 মোহাম্মদ নবীকে অধিনায়ক করে দলে রাখা হয়েছে, তারকা ক্রিকেটার রশিদ খানকে। এছাড়া দলে রয়েছেন ফজল-হক-ফারুকি, নাজিবুল্লাহ জাদরান ও হজরতউল্লাহ জাজাইয়ের মত তারকা ক্রিকেটাররাও। এই সফর দিয়ে আফগান দলের দায়িত্ব নিবেন জনাথন ট্রট।

আগামী ৯ আগস্ট বেলফাস্টে শুরু হবে প্রথম টি-টোয়েন্টি। এরপর ১১, ১২, ১৫ ও ১৭ আগস্ট সিরিজের বাকি চারটি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি চারটি ম্যাচও অনুষ্ঠিত হবে বেলফাস্টে। আয়ারল্যান্ড সফর শেষ করেই, এশিয়া কাপ খেলতে ডুবাইয়ের বিমান ধরবে রশিদ-নবীরা।

আফগানিস্তানের টি-টোয়েন্টি স্কোয়াড: মোহাম্মদ নবী (অধিনায়ক), আফসার জাজাই, আজমতউল্লাহ ওমরজাই, দারউজ রাসুলি, ফরিদ আহমদ মালিক, ফজল হক ফারুকি, হাশমতউল্লাহ শাহিদি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিদ জাদরান, করিম জানাত, নাজিবুল্লাহ জাদরান, নাভিন উল হক, নুর আহমদ, রহমানুল্লাহ গুরবাজ, রশিদ খান ও শরাফুদ্দিন আশরাফ।

রিজার্ভ ক্রিকেটার: মুজিব উর রহমান, নিজাত মাসুদ, কায়েস আহমেদ ও উসমান গনি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷