ঢাকা | বুধবার, ১৫ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

ম্যাককয়ের রেকর্ড গড়া বোলিংয়ে সমতায় উইন্ডিজ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ আগস্ট ২০২২ ২০:৫৫

ইনিংসের প্রথম বলেই রোহিতকে ফেরান ম্যাককয়। গেটি ইমেজ ইনিংসের প্রথম বলেই রোহিতকে ফেরান ম্যাককয়। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ দ্বিতীয় টি-টোয়েন্টিতে সফরকারী ভারতকে ৫ উইকেটে হারিয়ে, সিরিজে সমতা ফিরিয়েছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। এদিন ক্যারিবীয় পেসার ওবেদ ম্যাককয়ের বিধ্বংসী বোলিংয়ে, রীতিমতো বিধ্বস্ত হয়েছে ভারত। তাতেই মাত্র ১৩৮ রানে গুটিয়ে যায় সফরকারীরা। জবাবে ব্র‍্যান্ডন কিংয়ের ৬৮ ও ডেভন থমাসের অপরাজিত ৩১ রানে ভর করে ৪ বল হাতে রেখেই তা টপকে যায় উইন্ডিজ। রেকর্ড ৬ উইকেট নিয়ে এদিন ভারতের ব্যাটিং অর্ডার একাই ধসিয়ে দিয়ে ওবেদ ম্যাককয় হয়েছেন ম্যাচ সেরা।

সেন্ট কিটসে ভারতের দেওয়া ১৩৯ রানের টার্গেটে, ব্র‍্যান্ডন কিংয়ের ব্যাটে উড়ন্ত সূচনা পায় উইন্ডিজ। উদ্বোধনী জুটিতে কাইল মায়ার্সকে নিয়ে গড়েন ৪৬ রানের জোট। ৮ রান করা মায়ার্সের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর অধিনায়ক নিকোলাস পুরানকে নিয়ে দলকে জয়ের কক্ষপথে রাখেন কিং। ১৪ রান করা পুরানের বিদায়ের পর, ৬ রানে ফিরেন হেটমায়ার। তবে অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে দলকে জয়ের পথে রাখেন কিং।

দলীয় একশ পার করতেই, ক্যারিবীয়রা হারায় হাফ সেঞ্চুরিয়ান ব্র‍্যান্ডন কিংয়ের উইকেট। ৮ চার ও ২ ছক্কায় ৫২ বলে ৬৮ রান করেন এই ওপেনার। এরপর থমাসের ঝড়ো ব্যাটিংয়ে জয়টা সহজ হয়ে যায় স্বাগতিকদের জন্য। দল যখন জয়ের বন্দরে তখন ৫ রানে সাজঘরে ফিরেন রভম্যান পাওয়েল। এরপর স্মিথকে নিয়ে দলকে ৫ উইকেটের জয় পাইয়ে দেন থমাস। ১ চার ও ২ ছক্কায় ১৯ বলে ৩১ রানের ঝড়ো ইনিংস খেলেন থমাস। এই জয়ে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ১-১ সমতা ফিরিয়েছে স্বাগতিক উইন্ডিজ।

এর আগে টস হেরে ব্যাট করে, ওবেদ ম্যাককয়ের বিধ্বংসী বোলিংয়ে ১৩৮ রানেই গুটিয়ে যায় ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ২৭ রান করেন জাদেজা। এছাড়া ঋষভ পান্থের ব্যাট থেকে আসে ২৪ রান। ক্যারিয়ার সেরা বোলিংয়ে একাই ৬ উইকেট নেন ক্যারিবীয় পেসার ওবেদ ম্যাককয়, যা টি-টোয়েন্টিতে উইন্ডিজের এখন সেরা বোলিং ফিগার। এছাড়া জেসন হোল্ডার নেন ২ উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷