ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

কোহলিকে ছাড়াই জিম্বাবুয়ে সফরের দল ঘোষণা ভারতের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩১ জুলাই ২০২২ ০৯:১৬

গুঞ্জন ছিল জিম্বাবুয়ে সফরে খেলবেন কোহলি। ফাইল ছবি গুঞ্জন ছিল জিম্বাবুয়ে সফরে খেলবেন কোহলি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ তিনটি ওয়ানডে খেলতে আগস্টের মাঝামাঝিতে জিম্বাবুয়ে সফরে যাবে ভারতীয় ক্রিকেট দল। গুঞ্জন ছিল রান খরায় ভুগতে থাকা ভারতীয় তারকা ব্যাটার ভিরাট কোহলি থাকবেন এই সফরের দলে। তবে দল ঘোষণার পরই সেই গুঞ্জন মিলিয়েছে হাওয়ায়।

আসন্ন এই সিরিজের জন্য আজ (শনিবার) ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু সেই দলে জায়গা হয়নি ভিরাটের। এছাড়া অনুমেয়ভাবেই ভারতের প্রথম সারির প্রায় সব ক্রিকেটারই এই সফরে থাকছেন বিশ্রামে।

নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে, এই সিরিজেও দলকে নেতৃত্ব দিবেন ওপেনার শিখর ধাওয়ান। সদ্য সমাপ্ত ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজেও ভারতীয় দলের দায়িত্ব ছিল শিখরের কাঁধে। রোহিত শর্মা-ভিরাট কোহলি ছাড়াও, এই সফরের দলে নেই জাসপ্রিত বুমরাহ, লোকেশ রাহুল, রবীন্দ্র জাদেজার মতো তারকা ক্রিকেটাররা।

এদিকে দলে ডাক পেয়েছেন রাহুল ত্রিপাঠী। এছাড়া চোট কাটিয়ে দীর্ঘদিন পর দলে ফিরেছেন পেসার দীপক চাহারও। লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল বিশ্রামে থাকায়, ওয়ানডে দলে ফিরেছেন ওয়াশিংটন সুন্দর।

উল্লেখ্য, আগামী ১৮, ২০ ও ২২ আগস্ট হারারে স্পোর্টস ক্লাব মাঠে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি ওয়ানডে খেলবে স্বাগতিক জিম্বাবুয়ে। হারারেতেই বাংলাদেশের বিপক্ষে চলমান তিনটি টি-টোয়েন্টি সিরিজ খেলছে স্বাগতিকরা। এছাড়া বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডেও অনুষ্ঠিত হবে এই মাঠে।

ভারতের ওয়ানডে স্কোয়াড: শিখর ধাওয়ান (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াদ, শুভমান গিল, দীপক হুডা, রাহুল ত্রিপাঠী, ইশান কিষাণ, সঞ্জু স্যামসন, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, আবেশ খান, প্রসিধ কৃষ্ণা, মোহম্মদ সিরাজ ও দীপক চাহার।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷