ঢাকা | মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

পরিকল্পনায় পরিবর্তন আনছে না আইসিসি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ জুলাই ২০২২ ০৫:২৩

ওয়ানডে ক্রিকেট। ছবি সংগৃহীত ওয়ানডে ক্রিকেট। ছবি সংগৃহীত

নট আউট ডেস্কঃ ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো নায়ক বেন স্টোকসের ওয়ানডে অবসরের ঘোষণা তাল-মাতাল করে দিয়েছিল ক্রিকেট দুনিয়াকে। সাবেক থেকে বর্তমান অনেকেই প্রকাশ করেছেন নিজেদের প্রতিক্রিয়া। কারও মতে মরে যাচ্ছে ওয়ানডে ক্রিকেট, কারও কাছে আবার প্রয়োজন ওভার কমানো। তবে এসবের মাঝেও নিজেদের পরিকল্পনায় কোন ধরনের পরিবর্তন আনছে না ক্রিকেটের সর্বোচ্চ অভিভাবক সংস্থা (আইসিসি)। 

আইসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ অ্যালারডাইস জানিয়েছেন,পরবর্তী ফিউচার ট্যুর প্রোগ্রামে (এফটিপি) কোনো পরিবর্তন দেখা যাবে না। প্রতিটি দলের ভবিষ্যৎ সূচিতে পর্যাপ্ত পরিমাণ ওয়ানডে ম্যাচ রয়েছে। 

তিনি আরও যোগ করেন,‘বার্মিংহামে বার্ষিক সাধারণ সভায় তিন ধরনের ক্রিকেট সমানভাবে চালানোর কথা হয়েছে। সেভাবেই আমরা সূচি চূড়ান্ত করেছি। এখন কিছু আলোচনা হচ্ছে, কিন্তু সেটা শুধু এক দিনের ক্রিকেট নিয়ে নয়। সব ধরনের ক্রিকেট একসঙ্গে চালানোর কথাই হচ্ছে।

খেলোয়াড়দের চাপ কমানোর দায়িত্ব বোর্ডগুলোকেই নিতে হবেও বলে মন্তব্য করেন এই কর্মকর্তা। তিনি বলেন, ‘সব বোর্ডকেই ঘরোয়া ও আন্তর্জাতিক সূচির মধ্যে ভারসাম্য রাখতে হবে। তাদের খেলোয়াড়দের যেন চাপ তৈরি না হয় সেটাও মাথায় রাখতে হবে। প্রতিটি বোর্ডের পরিস্থিতি কিছুটা ভিন্ন। তাই একইরকম ব্যবস্থা সবার জন্য সুবিধাজনক নাও হতে পারে।’

 

-নট আউট/এমআরএস



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

বাবরের বিশ্বরেকর্ড, রান পাহাড়ে চড়ল পাকিস্তান

আগা সালমানকে নিয়ে দিনের বাকিটা শেষ করেন বাবর আজম।

হৃদয় জিতলেন সরফরাজ, ‘ড্র’ হলো করাচি টেস্ট

জিততে হলে শেষ ১১ ওভারে পাকিস্তানের প্রয়োজন ছিল ৪৯ রান, হাতে ৪ উইকেট।

‘তিন’ সেঞ্চুরিতে পাল্টা জবাব পাকিস্তানের

১১৪ রানে শফিক ফিরলে ভাঙে ইমামের সঙ্গে ২২৫ রানের জুটি৷